১৬ জনের রিমান্ড আবেদনের শুনানি কাল

জেএমসেন মণ্ডপে হামলার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক »
জেএম সেন পূজামণ্ডপে হামলার চেষ্টা মামলায় অভিযুক্ত ৮৩ জনের মধ্যে দ্বিতীয় দফায় ১৬ জনের রিমান্ড আবেদন করা হলেও গতকাল মামলার তদন্ত কর্মকর্তা উপস্থিত না থাকায় শুনানি হয়নি। আজ আবার শুনানির দিন ধার্য করা হয়েছে ।
গতকাল রোববার মহানগর হাকিম সরোয়ার জাহানের আদালত এ আদেশ দেন।
আদালত সূত্রে জানা গেছে, রোববার জেএমসেন হলে পূজামণ্ডপে হামলা চেষ্টা মামলার এজহারভুক্ত ৮৩ অভিযুক্তের মধ্যে দ্বিতীয় দফায় ১৬ জনের রিমান্ড আবেদন শুনানির দিন ধার্য করা হয়। এতে ১১ নম্বর থেকে ২৬ নম্বর অভিযুক্তের রিমান্ড আবেদন করা হয়েছিল। কিন্তু মামলা তদন্ত কর্মকর্তা উপস্থিত না থাকায় গতকাল রোববার শুনানি করা হয়ানি। মামলার তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে আজ সোমবার রিমান্ড আবেদন শুনানির দিন ধার্য করেছে আদালত।
এরআগে শুক্রবার দুপুরে জেএমসেন হল পূজামণ্ডপে হামলা চেষ্টায় ভিডিও ফুটেজ দেখে ৮৩ জনকে আটক করেছে পুলিশ। কোতোয়ালী থানার উপপরিদর্শক আকাশ মাহমুদ ফরিদ বাদি হয়ে তাদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা এবং ধর্মীয় উসকানিতে অস্তিতিশীল পরিস্থিতি সৃষ্টির অভিযোগ তুলে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন। এতে এজহার নামীয় ৮৩ জনসহ অর্ধসহস্রাধিক অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার এজহারনামীয় ৮৩ জনকে কোর্টে চালান করা হয়। এতে ৯ জন শিশু এবং ৭৪ জন প্রাপ্ত বয়স্ক বলে উল্লেখ করা হয়েছে। এরআগে এজহারভুক্ত প্রথম দশ জনের রিমান্ড আবেদন করা হলে তাদের জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালত।