প্রেক্ষাগৃহে ঢুকতে দেওয়া হলো না ছবির অভিনেতাকেই!

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

গত ২০ আগস্ট কলকাতার নন্দন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ঋত্বিক চক্রবর্তী ও জয়া আহসানের চলচ্চিত্র ‘বিনিসুতোয়’।
করোনার মধ্যে এ ছবি দিয়ে সিনেমাহলটি চালু হয়েছে। জয়া সেখানে যেতে না পারলেও দর্শকদের সঙ্গে ছবি দেখার ওয়াদা করেছিলেন ঋত্বিক। চেয়েছিলেন আনন্দ ভাগাভাগি করতে। তবে সে আনন্দ তো হয়ইনি; বরং সেটা পরিণত হলো বিষাদে।
কলকাতার বিখ্যাত এই মাল্টিপ্রেক্ষাগৃহ প্রাঙ্গণ থেকে থেকে বের করে দেওয়া হলো ঋত্বিককে! গত ২২ আগস্ট রাতে বিষয়টি সোশ্যাল মিডিয়ায ফেসবুকে জানিয়েছেন অভিনেতা স্বয়ং। এদিন দুপুর তিনটার ওই শো- তে উপস্থিত ছিলেন অভিনেতা। আগেই নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে লিখেছিলেন, ‌‌‘আজ নন্দন যাব। শো শেষ আমাদের দেখা হতে পারে…’। কিন্তু শো ভাঙার পর আর দেখা যায়নি অভিনেতাকে। এ নিয়ে ভক্তদের একটু অভিমান হয়েছিল ঠিকই। তবে ঋত্বিক রাতের মধ্যেই জানালেন অপ্রীতিকর ঘটনাটি।
জাতীয় পুরস্কার প্রাপ্ত ছবির এ অভিনেতা লেখেন, ‘দুঃখিত। নন্দনে ঠিক সময়ে পৌঁছেও আপনাদের সঙ্গে দেখা করতে পারলাম না। কোভিড স্বাস্থ্যবিধির কারণে বর্তমানে নন্দনে প্রবেশ নিয়ন্ত্রিত। কিন্তু গেটে দায়িত্বপ্রাপ্ত জনৈক মুখোপাধ্যায় কী সব নিয়ম উল্লেখ করে আমাদের কয়েকজনকে নন্দনে ঢুকতে দিলেন না। আর পুরোটাই তিনি পুলিশি রোয়াবেই বোঝালেন আমাদের। অথচ ভেতরে আমাদেরই ছবি চলছে! সেই কথা বোঝানোর চেষ্টা করেও লাভ হলো না। আসলে আমরা দর্শকদের সঙ্গে একটু কথা বলতে বাইরে গিয়েছিলাম।’
চটেছেন গেটের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির প্রতি। বলেন, ‘তিনি ওই কাজের উপযুক্ত কিনা জানি না। কিন্তু তিনি যে অতি অভদ্র তা দেখতেই পেলাম’।
তবে বিষয়টি নিয়ে এখনও মুখ খুলেনি হল কর্তৃপক্ষ।
‘বিনিসুতোয়’ পরিচালনা করেছেন ভারতীয় জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক অতনু ঘোষ। এতে আরও অভিনয় করেছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায়সহ অনেকে।