চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫, শনাক্ত ১০.৫৫ শতাংশ

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত পাঁচ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৪৫ জনের। বুধবার (০১ সেপ্টেম্বর) সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা এক হাজার ২৩২ জনে দাঁড়ালো। এর মধ্যে ৬৮৯ জন চট্টগ্রাম নগরীর, বাকি ৫৪৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এদিকে চট্টগ্রামে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৯৯ হাজার ৪৮৬ জনের। তাদের মধ্যে ৭২ হাজার ৩৩৪ জন চট্টগ্রাম নগরীর, বাকি ২৭ হাজার ১৫২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১০টি ল্যাবে এক হাজার ৩৭৫টি নমুনা পরীক্ষায় ১৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। গেল ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১০.৫৫ শতাংশ।  এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৬৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১২০টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৭৩টি এবং আরটিআরএল ল্যাবে ৪টি পরীক্ষা করা হয়। তাদের মধ্যে বিআইটিআইডি ল্যাবে ৫৪, চমেকে ১৩, সিভাসু ল্যাবে ৩৯ এবং আরটিআরএল ল্যাবে একজন করোনা পজেটিভ শনাক্ত হয়।

এদিকে বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ৬৫টি নমুনা পরীক্ষায় ছয়, শেভরন ডায়াগনস্টিক সেন্টারে ৩১৬টি নমুনা পরীক্ষায় পাঁচ, মা ও শিশু হাসপাতালে ৩৭টি নমুনা পরীক্ষায় ছয়, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ২৫টি নমুনা পরীক্ষায় তিন এবং ইপিক হেলথ কেয়ার ৮৪টি নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।