চট্টগ্রামে করোনায় একদিনেই সাতজনের মৃত্যু

১৩৬০ নমুনায় ৩০০ আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক»
চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন সাতজন। এদের মধ্যে নগরীতে একজন এবং উপজেলায় ছয়জন। এটি গত ৪৯ দিনে চট্টগ্রামে করোনায় একদিনের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এর আগে গত ৯ মে চট্টগ্রামে করোনায় মারা যায় ৮ জন। নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬৮১ জন। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০০ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৭ হাজার ৬৭০ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত শনিবার কক্সবাজার মেডিকেল কলেজসহ চট্টগ্রামের ৮ টি ল্যাবে ১ হাজার ৩৬০ নমুনায় আক্রান্ত হয়েছেন ৩০০ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ২২ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ২০৪ জন এবং উপজেলায় ৯৬ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৪৫ হাজার ১৩০ জন এবং উপজেলায় ১২ হাজার ৫৪০ জনসহ চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৭ হাজার ৬৭০ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় নগরীতে একজন এবং উপজেলায় ছয়জনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন সাতজন। এ নিয়ে নগরীরে ৪৬৮ জন এবং উপজেলায় ২১৩ জনসহ চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৮১ জন।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৫৩৯ নমুনার মধ্যে ১০৪ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ২২৩ নমুনায় ৬৬ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ২৭৫ নমুনায় ৬৬ জন, শেভরণে ১৪২ নমুনায় ১৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৬ নমুনায় ৮ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৭৫ নমুনায় ২৮ জন এবং আরটিআরএল ল্যাবে ২৮ নমুনায় ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ৫২ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনার অস্তিত্ব মেলে।
তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, ইমপেরিয়াল হাসপাতাল এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে করোনার কোন নমুনা পরীক্ষা করা হয়নি।