উখিয়ায় ইয়াবাসহ আরো ১৫ রোহিঙ্গা গ্রেফতার

অপারেশন রুট আউট

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী শিবিওে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে শুরু হওয়া অপারেশন রুট আউট নামক বিশেষ অভিযানে ইয়াবাসহ আরো ১৫ জন রোহিঙ্গাকে গ্রেফতার করেছে ৮ এপিবিএন।

তার মধ্যে মাদক মামলায় ৬ জন ও ৯ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ১ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন।

গ্রেফতারকৃতরা হলেন- হাসান আহমেদের ছেলে সাব্বির আহমেদ (২৭), আবু তাহেরের ছেলে মো. ইসমাইল (৪০), করিমুল্লাহর ছেলে হাফিজুল্লাহ (২৩), লাল মিয়ার ছেলে মোহাম্মদ হাসান (৩৩), মৃত আলী জোহারের ছেলে মো. জাকরিয়া (৩১) ও মো. হাশিমের ছেলে আব্দুর রহমান (৩১)।
৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপস্ অ্যান্ড মিডিয়া) মো. ফারুক আহমেদ মঙ্গলবার প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন, সোমবার রাত ১টা থেকে মঙ্গলবার সকাল ১১টা পর্যন্ত ক্যাম্প এলাকায় অভিযান পরিচালনা করাকালীন পৃথক দুটি স্থান থেকে ৩ হাজার পিস ইয়াবাসহ ৬ জনকে আটক করে উল্লিখিত আলামত জব্দ করা হয়। আসামিদের পানবাজার পুলিশ ক্যাম্পে নিয়ে আসা হয়।

গ্রেফতার হওয়া ১৫ জনের মধ্যে ৬ জনকে মাদক মামলায় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়। ৯ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের ১ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়।

রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং দুষ্কতকারীদের সমূলে নির্মূল করতে ৮ এপিবিএনের ‘অপারেশন রুট-আউট’ অভিযান অব্যাহত থাকবে।