অন্যায়ভাবে ভ্যাট চাইলে ব্যবস্থা

টেরীবাজার ব্যবসায়ী সমিতির সভা

টেরীবাজার ব্যবসায়ী সমিতির আয়োজনে ভ্যাট নিবন্ধন, অনলাইনে রিটার্ন দাখিল ও রাজস্ব প্রদান বিষয়ে মতবিনিময় সভা সমিতির সভাপতি আলহাজ আমিনুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল মান্নানের সঞ্চালনায় ৬ সেপ্টেম্বর বিকালে অনুষ্ঠিত হয়। শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাওলানা জিয়াউল করীম।
প্রধান অতিথি ছিলেন কাস্টম, এক্সাইজ ও ভ্যাট আগ্রাবাদ চট্টগ্রাম বিভাগীয় উপ-কমিশনার ফাতেমা খায়রুন নূর, বিশেষ অতিথি কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কোতোয়ালী সার্কেলের রাজস্ব কর্মকর্তা মো. আবুল খায়ের, কাস্টম, এক্সাইজ ও ভ্যাট আগ্রাবাদ বিভাগীয় সহকারী রাজস্ব কর্মকর্তা মো. শফিকুল ইসলাম।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি বেলায়েত হোসেন, উপদেষ্টা ইসমাইল হোসেন, সহ-সভাপতি নাছির উদ্দিন চৌধুরী, মো. লিয়াকত আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল মনসুর, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর, শেখ শহীদ সোহরাওয়ার্দী বাহাদুর, সাংগঠনিক সম্পাদক আবদুল করিম, অর্থ সম্পাদক আবু তাহের, আইন বিষয়ক সম্পাদক আজগর আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইশতেহাদ হোসেন রাজীব, অডিটর সম্পাদক অধ্যক্ষ মাওলানা ইমরানুল হক সাইয়েদ, সাহিত্য ও ধর্মীয় সম্পাদক মাওলানা জিয়াউল করীম, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক মো. ইশতিয়াক উদ্দিন, কার্যনির্বাহী সদস্য মো. মনজুর এলাহী, মো. দিদারুল আলম, মো. ইলিয়াছ প্রমুখ।
প্রধান অতিথি বলেন, ভ্যাট হচ্ছে সরকারের অন্যতম আয়ের উৎস। সেই ভ্যাট দিয়ে সহযোগিতা করেন ব্যবসায়ীরা। ভ্যাট যদি কেউ অন্যায়ভাবে চায়, তার প্রমাণ পেলে অবশ্যই শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে আপনাদের যত সহযোগিতা প্রয়োজন আমি করে যাবো। এখন অনলাইনে সব করা যায়। আপনারা নিজেরাই তা করে নিতে পারবেন। ব্যবসায়ীরা যাতে ভ্যাট অফিসে এসে যাতে কোন প্রকার ক্ষতির সম্মুখীন না হয়। প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করবো। বিজ্ঞপ্তি