সাজেকে অপহৃত ঢাবি শিক্ষার্থী ছয় ঘণ্টা পর উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক থেকে অপহৃত ঢাবি শিক্ষার্থী দিপিতা চাকমাকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অপহরণের ছয় ঘণ্টা পর বুধবার সন্ধ্যায় তাকে অক্ষত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার সাজেক ভ্যালিতে ভ্রমণের উদ্দেশ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রভাষক মারুফ হাসান রুমির নেতৃত্বে লোকপ্রশাসন বিভাগের ১৫ জন ছাত্র ও ১৯ জন ছাত্রীসহ মোট ৩৪ শিক্ষার্থী সাজেকের উদ্দেশ্যে রওনা করেন। সাজেক যাওয়ার পথে দুপুরে সাজেকের সিজকছড়া নামক স্থানে শিক্ষার্থীদের বহনকারী গাড়িটি যান্ত্রিক ত্রুটির কারণে থামলে ১০/১২ অজ্ঞাতনামা অস্ত্রধারী সন্ত্রাসী গাড়িতে কোনো পাহাড়ি শিক্ষার্থী আছে কিনা জানতে চায় এবং খুঁজতে থাকে। গাড়িতে পাহাড়ি শিক্ষার্থীর উপস্থিতি নিশ্চিত হওয়ার পর সন্ত্রাসীরা শিক্ষার্থীদের ওপর আক্রমণ চালিয়ে গাড়িতে থাকা একমাত্র পাহাড়ি শিক্ষার্থী দিপিতা চাকমাকে (২৫) অপহরণ করে নিয়ে যায়।

অপহরণের পরপরই শিক্ষার্থীকে উদ্ধারে অভিযান শুরু হয়। অপহরণের ছয় ঘণ্টা পর বুধবার সন্ধ্যায় সাজেক থানাধীন দাঁড়িপাড়া বনেআদম নামক স্থান থেকে দিপিতা চাকমাকে উদ্ধারে সক্ষম হয় আইনশৃঙ্খলা বাহিনী।
বিষয়টি নিশ্চিত করে রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, সাজেক থানা পুলিশ ও রাঙামাটি জেলা পুলিশের একাধিক টিম সমন্বয় করে অভিযানের মাধ্যমে অপহৃত শিক্ষার্থীকে আমরা সুস্থ উদ্ধার করতে পেরেছি। এ ব্যাপারে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানান তিনি।

উল্লেখ্য, বুধবার দুপুর ১টার দিকে সাজেকের রুইলুই পাড়া পর্যটন কেন্দ্রের অদূরে সিজকছড়া জিরো মাইল নামক স্থান থেকে দুর্বৃত্তরা ঢাবি শিক্ষার্থী দিপিতা চাকমাকে অপহরণ করে নিয়ে যায়। তিনি খাগড়াছড়ি সদরের স্মৃতেন্দু বিকাশ চাকমার মেয়ে।