ম্যাংগো জুসে ভাঙলো বিএনপি’র গণঅনশন

কেন্দ্র ঘোষিত কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক:

কেন্দ্রীয় নেতৃবৃন্দের ডাকে গণঅনশন কর্মসূচি পালন করেছে নগর বিএনপি। গতকাল শনিবার চট্টগ্রাম দলীয় কার্যালয় নাসিমন ভবন মাঠে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগের দাবিতে নগর বিএনপির উদ্যোগে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত গণঅনশন কর্মসূচি পালন করা হয়। পরে বিকাল ৪টায়আইনজীবী, ডাক্তার ও গণমাধ্যম কর্মীর আনা শরবত পান করে অনশন ভাঙ্গেন নেতৃবৃন্দ।

গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ না দিয়ে সরকার মানবতাবিরোধী অপরাধ করছে বলে মন্তব্য করেন নগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া রিউমাটয়েড আর্থ্রাইটিস, ডায়াবেটিস, চক্ষু, দাঁত ও কার্ডিয়াক সমস্যায় ভুগছেন। তাছাড়া, রক্তে শর্করা নিয়ন্ত্রণের বাইরে এবং রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কমে গেছে। এর ফলে শারীরিকভাবে অত্যন্ত দুর্বল অবস্থায় আছেন তিনি। তাকে সুস্থ করার মত অ্যাডভান্স মেডিক্যাল সেন্টার নেই এ দেশে। উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নিয়ে যেতে তার পরিবারের পক্ষ থেকে সরকারকে আবেদন করা হয়েছে। কিন্তু তাকে সে সুযোগ দেওয়া হচ্ছে না। এটা অমানবিক। মানবতার স্বার্থে তাকে বাইরে যাওয়ার সুযোগ দেওয়ার দাবি জানান তিনি।

বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ না দিয়ে সরকার মানবতাবিরোধী অপরাধ করছে উল্লেখ করে ডা. শাহাদাত বলেন, তিনবারের প্রধানমন্ত্রী এবং উপ-মহাদেশের জনপ্রিয় নেত্রীকে নিয়ে আওয়ামী লীগ নোংরা রাজনীতি করছে। অনতিবিলম্বে গণতন্ত্রের নেত্রীকে বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ দেওয়া হোক। নেত্রীর যদি কিছু হয়ে যায়, এসবের দায়ভার সরকারকে বহন করতে হবে। আশা করি সরকারের শুভ বুদ্ধির উদয় হবে।’ পরে অনশন কর্মসূচিতে অংশ নিয়ে বিকাল ৪টায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এনামুল হক, চট্টগ্রাম জেলা ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. তমিজ উদ্দিন আহমেদ মানিক ও সিনিয়র সাংবাদিক জাহিদুল করিম কচি নেতৃবৃন্দকে জুস পান করিয়ে অনশন ভাঙ্গান।

নগর বিএনপির সদস্য কামরুল ইসলামের পরিচালনায় গণঅনশন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. মিয়া ভোলাসহ নগর, থানা ও ওয়ার্ড বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।