বোলিং র‌্যাংকিংয়ের শীর্ষে শাহিন আফ্রিদি

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

অস্ট্রেলিয়ার পেসার জস হ্যাজেলউডকে সরিয়ে প্রথমবারের মতো ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে গেলেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে সময়ের সেরা বোলারের মুকুট পরেছেন পাকিস্তানের গতিতারকা।

এবারের বিশ্বকাপে বল হাতে দারুণ পারফর্ম করছেন শাহিন আফ্রিদি। এখন পর্যন্ত ১৬টি উইকেট শিকার করেছেন ২৩ বছর বয়সী এই পাকিস্তানি পেসার। তার সমান উইকেট পেয়েছেন অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাডাম জাম্পা। বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেটশিকারির কীর্তি ভাগাভাগি করছেন এই দুই বোলার। খবর জাগোনিউজের।

আইসিসির র‌্যাংকিংয়ে দেখা যায়, অস্ট্রেলিয়ার পেসার হ্যাজেলউড বর্তমানে দ্বিতীয় স্থানে রয়েছেন। শাহিন আফ্রিদির দুর্দান্ত বোলিংয়ের কারণে একধাপ পিছনে যেতে হয়েছে ভারতের পেসার মোহাম্মদ সিরাজ ও দক্ষিণ আফ্রিকার বাঁহাতি স্পিনার কেশব মহারাজকে। দ্বিতীয় স্থান থেকে নেমে সিরাজের অবস্থান এখন তালিকার তিন নম্বরে। আর কেশব মহারাজ তৃতীয় স্থান থেকে সরে চতুর্থ স্থানে অবস্থান করছেন।

গত মঙ্গলবার বাংলাদেশের বিপক্ষে ২১ রান খরচ করে ৩ উইকেট শিকার করেছেন শাহিন আফ্রিদি। ওই ম্যাচে তিনি ক্যারিয়ারের ১০০ উইকেটের (৫১ ম্যাচে) মাইলফলকে পৌঁছান, যা কিনা ওয়ানডেতে কোনো পেসারের দ্রুততম সেঞ্চুরি উইকেটের রেকর্ড।