বাংলাদেশের অগ্রগতি ও সমৃদ্ধির যাত্রায় ভারত ঘনিষ্ঠ অংশীদার

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জন

ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালার শুরুতে প্রদীপ প্রজ্জ্বলন করছেন সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জন, বৃহত্তর চট্টগ্রামের সংসদ সদস্যবৃন্দ ও ২৪ পদাতিক ডিভিশনের জিওসি।

ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে ডা. রাজীব রঞ্জন বলেন বাংলাদেশের অগ্রগতি ও সমৃদ্ধির যাত্রায় ভারত ঘনিষ্ঠ অংশীদার এবং সত্যিকারের বন্ধু। শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে ভারতীয় সহকারী হাইকমিশন প্রাঙ্গনে প্রজাতন্ত্র দিবস উপলক্ষে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সংসদ সদস্যবৃন্দ, স্থানীয় সরকার, বিভাগীয় ও জেলা প্রশাসন, মহানগর ও জেলা পুলিশ, ব্যবসায়িক, মিডিয়া, একাডেমিয়া, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরাসহ বিভিন্ন স্তরের শীর্ষস্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ এই জমকালো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বিশিষ্ট অতিথিরা প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। এরপর স্বাগত বক্তব্য রাখেন ভারতের সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন। ডা. রাজীব রঞ্জন বলেন, বাংলাদেশের অগ্রগতি ও সমৃদ্ধির যাত্রায় ভারত ঘনিষ্ঠ অংশীদার এবং সত্যিকারের বন্ধু। তিনি বিশ্বাস ব্যক্ত করে বলেন, ভারত ও বাংলাদেশের জনগণ এবং সরকারের মধ্যে বন্ধুত্ব অব্যাহত থাকবে এবং নতুন উচ্চতায় পৌঁছাবে।
অনুষ্ঠানে লোকজ ও বলিউড নৃত্যের সমন্বয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান দর্শকদের মুগ্ধ করে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মাহবুবুর রহমান রুহেল, এস এম আল মামুন, মহিউদ্দিন বাচ্চু, বীরমুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী, এম এ মোতালেব, দীপঙ্কর তালুকদার, ওয়াসিকা আয়েশা খান, কানিজ ফাতেমা, ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. মাইনুর রহমান,দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, দৈনিক পূর্বকোণ সম্পাদক ডা. রমিজ উদ্দিন, দৈনিক সুপ্রভাত সম্পাদক রুশো মাহমুদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরিণ আখতার, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়,চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা, সিডিএ চেয়ারম্যান জহুরুল আলম দোভাষ,সাবেক সিটি মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।