চট্টগ্রামে ৯ দিনে টিকা পেল দুই লাখ শিশু

কোভিড ১৯

নিজস্ব প্রতিবেদক »

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষা পেতে ২৪ আগস্ট থেকে চট্টগ্রামসহ সারাদেশের ১২ সিটি করপোরেশনে ৫ থেকে ১১ বছর বয়সি শিশুদের টিকা প্রদান করা হচ্ছে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) আওতায় নয় দিনে ১ লাখ ৮৩ হাজার সাতশো ৪১ জন শিশুকে টিকা পেয়েছে।

চসিক জেনারেল হাসপাতালের ডা. সরওয়ার আলম বলেন, ২৪ আগস্ট থেকে নগরে জোন ভিত্তিক শিশুদের টিকা প্রদান করে যাচ্ছি। নয় দিনে নগরে ১ লাখ ৮৩ হাজার সাতশো ৪১ জন শিশুকে টিকা প্রদান করা হয়।

তিনি আরও জানান, আগ্রাবাদ জোনে ১১ হাজার আটশো ৪৪ জন ছেলে, ১২ হাজার নয়শো ৪৬ জন মেয়েসহ মোট ২৪ হাজার সাতশো ৯০ জন শিশু টিকা পেয়েছে। বন্দর জোনে ১১ হাজার সাতশো ৬৭ জন ছেলে, ১২ হাজার আটশো ৭৯ জন মেয়েসহ মোট ২৪ হাজার ছয়শো ৪৬ জন, দেওয়ান বাজার জোনে ১০ হাজার তিনশো ৯৪ জন ছেলে, ১০ হাজার ছয়শো ১৬ জন মেয়েসহ মোট ২১ হাজার ১০ জন শিশু টিকা পেয়েছে।
এছাড়া কাপাসগোলা জোনে ৩৭ হাজার চারশো ৮১ জন, মেমোন জোনে ২৩ হাজার দুইশো ৩৮ জন, পাঁচলাইশ জোনে ১৮ হাজার আটশো ১০ জন, উত্তর কাট্টলী জোনে ৩৩ হাজার সাতশো ৬৬ জন শিশু টিকা পেয়েছে।

এর আগে ২৪ আগস্ট (বুধবার) নগরীর মিউনিসিপ্যাল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়ার মধ্যদিয়ে শুরু হয় এ কার্যক্রম। এসময় উদ্বোধন করেন মেয়র এম রেজাউল করিম চৌধুরী। নগরে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের মাঝে ফাইজারের তৈরি এক বিশেষ টিকা দেওয়া হচ্ছে।