কাল সিলভার স্ক্রিনে মুক্তি পাচ্ছে ‘স্ফুলিঙ্গ’ ও ‘গডজিলা ভার্সেস কং’

0
56

আগামীকাল শুক্রবার মহান স্বাধীনতা দিবসে মুক্তি পাচ্ছে পরিচালক তৌকীর আহমেদের নতুন সিনেমা ‘স্ফুলিঙ্গ’। সিনেমাটি দেখার পর ভালো লাগলে অন্যদের দেখতে বলতে আহ্বান জানিয়েছেন তিনি, আর যদি কারো খারাপ লাগে তাহলে না দেখার জন্য বলতে বলেছেন এই নির্মাতা।
বুধবার রাতে রাজধানীর বসুন্ধরা শপিং মলের স্টার সিনেপ্লেক্সে ‘স্ফুলিঙ্গ’র বিশেষ প্রদর্শনীতে এমন মন্তব্য করেছেন তৌকীর আহমেদ। এই নির্মাতা বলেন, দীর্ঘদিন করোনার কারণে চলচ্চিত্র ধুঁকছে, মানুষও ঘরবন্দি সময় কাটিয়েছেন। এখন আমরা চেষ্টা করছি সুরক্ষা ব্যবস্থা নিয়ে স্বাভাবিক জীবনের দিকে এগিয়ে যাওয়ার।
তৌকীর আহমেদ আরও বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কথা মাথায় রেখে সিনেমাটি নির্মাণ করেছি। তাই মার্চে এটি মুক্তি দেওয়ার উপযুক্ত সময় হবে বলেই স্বাধীনতা দিবসে মুক্তি দিচ্ছি। সিনেমাটি আপনারা সবাই দেখবেন, যদি ভালো লাগে অন্যদের দেখার জন্য বলবেন। আর ভালো না লাগলে সবাইকে না দেখার জন্য বলবেন। কারণ আমাদের মনে হয় একটি খারাপ জিনিস দেখার দরকার নেই, খারাপ জিনিসে রুচি নষ্ট হয়।’
প্রদর্শনীতে উপস্থিত ছিলেন সিনেমাটির অভিনয়শিল্পী জাকিয়া বারী মম, রওনক হাসান, শ্যামল মাওলা ও হাসনাত রিপনসহ অন্যান্যরা। তবে মেডিক্যাল চেকআপের জন্য কলকাতায় থাকায় উপস্থিত থাকতে পারেননি পরীমনি।
গডজিলা বনাম কং-এর লড়াই
আজ একই দিনে বাংলাদেশে মুক্তি পাচ্ছে অসীম শক্তিধর এই দুই প্রাণীকে নির্মিত হলিউডের এ্যাকশন, সায়েন্স ও থ্রিলারধর্মী মুভি “গডজিলা ভার্সেস কং” মুভিটি। যদিও ছবির কাহিনির সারসংক্ষেপ বলছে যে এবারে মানুষের এক চক্রান্তের শিকার হতে চলেছে অসীম শক্তিধর এই দুই প্রাণী। শুধু তাই নয়, মানুষের চক্রান্তের ফলে দুজনেরই পৃথিবী থেকে নিশ্চিহ্ন হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে ছবিতে। তাই কিংকং আর গডজিলা দুজনেই ধ্বংস হয়ে যাবে না কি কোনো একজন টিকে থাকবে, এখন অপেক্ষা সেটাই দেখার। ছবির ট্রেলার দেখেই দর্শকমহল বুঝে গেছেন, গডজিলা ও কিংকং, এই দুই চরিত্রের সংঘাতই হতে চলেছে চিত্রনাট্যের মূল আসল কথা!
২০১৫ সালের অক্টোবর মাসে জানা গিয়েছিল যে লেজেন্ডারি আর ওয়ার্নার ব্রাদার্স একসঙ্গে হাত মিলিয়েছে। তার পর থেকেই শুরু হয় ভক্তদের অপেক্ষা। আর প্রায় ছয় বছরের দীর্ঘ প্রতীক্ষার পর এবার পর্দায় একসঙ্গে ধরা দিতে চলেছে কিং কং ও গডজিলা।
প্রথমে যখন ২০১৫ সালে এই ছবি নির্মাণের কথা ঘোষণা করা হয়েছিল, তখন ঠিক ছিল যে ২০২০ সালের ২৯ মে নাগাদ সারা বিশ্বের প্রেক্ষাগৃহে একসঙ্গে মুক্তি পাবে গডজিলা ভার্সেস কং। এরপর করোনাকালীন পরিস্থিতির জন্য পরিকল্পনা বাতিল করতে হয় দুই প্রযোজনা সংস্থাকে। অবশেষে পর্দায় আসছে গডজিলা বনাম কংয়ের লড়াই। ছবিটি চট্টগ্রামের দর্শকরা ছবিটি দেখতে পাবেন আজ ২৬ মার্চ থেকে সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে।
অ্যাডাম উইংগার্ড পরিচালিত এ ছবিতে অভিনয় করেছেন আলেকজান্ডার স্কার্সগার্ড, মিলি ববি ব্রাউন, রেবেকা হল, ব্রায়ান হেনরিসহ আরো অনেকে।
সিলভার স্ক্রিনে আরো থাকছে আহমদ ছফার উপন্যাস অবলম্বনে, হাবিবুর রহমান পরিচালিত বাংলা ভাষায় নির্মিত প্রথম থ্রিডি চলচ্চিত্র অলাতচক্র।
সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স নগরীর ষোলশহর এলাকা ফিনলে স্কয়ার শপিং মলের ৭ম তলায় অবস্থিত। টিকেট এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগ করুন ০১৭০১-৪৪৯৯৫৫ নম্বরে।