কবিতা উৎসব উপলক্ষে তারুণ্যের উচ্ছ্বাসের প্রস্তুতি সভা

0
155

চট্টগ্রাম কবিতার শহর। কবিতার শহরে বাচিক শিল্প চর্চা কেন্দ্র ‘তারুণ্যের উচ্ছ্বাস’ এর আয়োজনে গত তিনবছরের ধারাবাহিকতায় এবারো বর্ণিল অনুষ্ঠানমালায় অনুষ্ঠিত হচ্ছে তিনদিনের কবিতা উৎসব। এ লক্ষ্যে প্রস্তুতি সভা শুক্রবার ৪ ডিসেম্বর সংগঠনের আন্দরকিল্লাস্থ তারুণ্যের উচ্ছ্বাস সম্মিলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি কবি ভাগ্যধন বড়–য়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী মুজাহিদুল ইসলামের পরিচালনায় সভায় আগামী ডিসেম্বরে আসন্ন কবিতা উৎসবের প্রস্তুতি কমিটি গঠন, অনুষ্ঠান পরিকল্পনা চূড়ান্তকরণসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী ১১-১৩ ডিসেম্বর ‘চট্টগ্রাম : কবিতার শহর’ শিরোনামের এ কবিতা উৎসব অনুষ্ঠিত হবে। সরকারী নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি অনুসরন করে ১১ ডিসেম্বর বিকেল ৩টায় নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে এ কবিতা উৎসব শুরু হবে। ১২ ও ১৩ ডিসেম্বর ২০২০ শনিবার ও রবিবার উৎসব হবে অনলাইনে। তারুণ্যের উচ্ছ্বাস ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল থেকে এটি সরাসরি সম্প্রচারিত হবে।

প্রস্তুতি সভায় সংগঠনের উপদেষ্টা পরিষদ সদস্য মফিজুর রহমানকে চেয়ারম্যান, স্থায়ী পরিষদ সদস্য মোহাম্মদ জোবায়েরকে কো-চেয়ারম্যান, ভাগ্যধন বড়–য়াকে আহ্বায়ক ও মো. মুজাহিদুল ইসলামকে সদস্য সচিব এবং পার্থ নন্দীকে উৎসব সমন্বয়কারী করে এগারটি উপপরিষদের সমন্বয়ে ১০১ সদস্য বিশিষ্ট কবিতা উৎসব উদয্পন পরিষদ ২০২০ গঠন করা হয়। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তারুণ্যের উচ্ছ্বাসসহ সভাপতি প্রবীর মহাজন, যুগ্ম সম্পাদক মিঠু তলাপাত্র, অর্থ সম্পাদক সেঁজুতি দে প্রমুখ। বিজ্ঞপ্তি