একরাতে দুই অগ্নিকাণ্ড, বৃদ্ধের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক »

নগরীর আন্দরকিল্লা ও চান্দগাঁও এলাকায় পৃথক দুইটি অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। বৈদ্যুতিক কারণে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে বলে জানিয়েছে দায়িত্বশীল সংস্থা। চান্দগাঁওয়ের পাঠানিয়া গোদা এলাকার অগ্নিকা-ে কোনো হতাহতের ঘটনা না থাকলেও আন্দরকিল্লা সমবায় মার্কেটে ৬০ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়। মঙ্গলবার দিবাগত রাত ১২টা ২০ মিনিটে আন্দরকিল্লা ও রাত আনুমানিক ১টার দিকে চান্দগাঁও এলাকায় পৃথক দুটি অগ্নিকা-ের ঘটনা ঘটে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আনিসুর রহমান বলেন, মঙ্গলবার মধ্য রাতে পৃথক দুই স্থানে আগুন লাগার ঘটনা ঘটেছে। দুই জায়গাতেই বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আন্দরকিল্লা সমবায় মার্কেটের লেদ মেশিনের একটি দোকানের আগুন আশপাশের তিনটি প্রিন্টিং ও প্রেসের দোকানসহ পাশের তিন তলা বিল্ডিংয়ের এবি সার্জিক্যাল স্টোরে ছড়িয়ে পড়ে। এবি সার্জিক্যাল স্টোরে মজুদ থাকা কেমিক্যালের কারণে আগুন ব্যাপক আকারে ছড়িয়ে পড়ে। আগ্রাবাদ, চন্দনপুরা ও নন্দনকানন ফায়ার স্টেশনের পাঁচটি ইউনিট চেষ্টায় রাত সোয়া একটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এ দুর্ঘটনায় আলম ইঞ্জিনিয়ারিং নামের লেদ মেশিনের দোকানে আটকে পড়ে মোহম্মদ ইদ্রিস নামে আনুমানিক ৬০ বছরের একজন বৃদ্ধের মৃত্যু হয়। অগ্নি নির্বাপনের কাজ শেষ হওয়ার পর তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। উদ্ধার করা হয়েছে প্রায় ১ কোটি টাকার মালামাল।

চান্দগাঁওয়ের অগ্নিকা-ের প্রসঙ্গে তিনি বলেন, মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে চান্দগাঁও পাঠানিয়া গোদা এলাকায়ও অগ্নিকা-ের ঘটনা ঘটে। খবর পেয়ে কালুরঘাট ফায়ার স্টেশন থেকে তিনটি ইউনিট দুই ঘণ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এতে মোটরপার্টস, মুদি দোকানসহ ১৫টি দোকান পুড়ে গেছে।