২০ শতক জমির লাউ ক্ষেত উপড়ে ফেললো দুষ্কৃতকারিরা

0
247
বাঁশখালীর চাম্বলে রাতের আঁধারে ২০ শতক জমির লাউক্ষেত উপড়ে ফেলেছে দুষ্কৃতকারীরা-সুপ্রভাত
বাঁশখালী
সংবাদদাতা, বাঁশখালী :
বাঁশখালীর চাম্বল ইউনিয়নের পূর্ব চাম্বল গ্রামে বৃহস্পতিবার রাতে এক দরিদ্র কৃষকের ২০ শতক জমির লাউ ক্ষেত উপড়ে ফেলেছে দুষ্কৃতকারীরা। জায়গা-জমির বিরোধকে কেন্দ্র করে এই ঘটনা ঘটিয়েছে বলে বাঁশখালী থানায় অভিযোগ দিয়েছেন দরিদ্র কৃষক আবুল খায়ের। এছাড়া উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবু সালেহকেও জানিয়েছেন ঐ ক্ষতিগ্রস্ত ঐ কৃষক।
পূর্ব চাম্বল গ্রামের কৃষক আবুল খায়ের বলেন, ‘ দিনমজুর, বীজ, জমির চাঙ দেয়াসহ বিবিধ খরচ মিলিয়ে ৮৫ হাজার টাকা খরচ করে আমি ২০ শতক জমিতে লাউ ক্ষেত করেছি। ক্ষেতে ছোট ছোট অসংখ্য লাউও ধরেছিল। বৃহস্পতিবার রাতে পুরো ২০ শতক জমির লাউ ক্ষেত উপড়ে ফেলে পাশের ছড়ায় (পাহাড়ি ঝর্ণা) পাহাড়ি ঢলে ফেলে দেয়। এই জমি নিয়ে পূর্ব চাম্বলের আহম্মদ হোসেন প্রকাশ ভুতায়া এবং নাপোড়া গ্রামের মো. সাবেরের সাথে বিরোধ চলে আসছিল। দুইজনই দীর্ঘদিন ধরে নানা ধরণের হুমকি-ধমকিও দিয়ে আসছিল। এই দুইজনই রাতের আঁধারে এ র্ববর ঘটনা ঘটিয়েছে।
স্থানীয় ইউপি সদস্য আব্দুল মাবুদ বলেন, ‘ দুস্কৃতকারীরা ফলন্ত লাউ ক্ষেত উপড়ে ফেলে মানুষ হত্যার সামিল অপরাধ করেছে। কৃষক আবুল খায়েরকে আমি আইনের আশ্রয় নেয়ার পরামর্শ দিয়েছি’।
উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবু সালেহ বলেন, ‘ বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’
বাঁশখালী থানার কর্তব্যরত সহকারী উপ-পরিদর্শক মো. আনোয়ার বলেন,‘ অভিযোগ পেয়েছি। বিষয়টি পুলিশ তদন্ত করছে। দুস্কৃতিকারীরা কেউ রক্ষা পাবে না।’