১৫ জুলাই থেকে করোনা পরীক্ষা শুরু করছে এপিক

0
523

নমুনা নেয়া হবে রিমা কনভেনশন সেন্টারে, পরীক্ষা হবে আন্দরকিল্লা শাখায় #

নিজস্ব প্রতিবেদক:
১৫ জুলাই থেকে নগরীতে করোনা পরীক্ষা শুরু করতে যাচ্ছে এপিক হেলথ কেয়ার। এপিকের মাধ্যমে বেসরকারিভাবে তৃতীয় ল্যাবের যাত্রা শুরু হবে। নগরীর জামালখান রিমা কনভেনশন সেন্টারে নমুনা সংগ্রহ এবং আন্দরকিল্লা শাখায় হবে পরীক্ষা। অনলাইন রেজিস্ট্রেশন ও স্পটে সরাসরি গিয়েই নমুনা দেয়া যাবে। একইসাথে চালু থাকবে হোম সার্ভিসও।
এবিষয়ে এপিক হেলথ কেয়ারের নির্বাহি পরিচালক টি এম হান্নান বলেন, ‘আমরা মানুষের দুর্ভোগের কথা বিবেচনা করে বৃহৎ স্পেস নিয়েছি। প্রতি ছয় ফুট ব্যবধানে একেকটি চেয়ার রাখা হবে। নমুনা দিতে আসা মানুষ যাতে দুর্ভোগের স্বীকার না হন সেজন্য এখন থেকে প্র্যাকটিস চলছে রিমা কনভেনশন সেন্টারে।’
কিভাবে নমুনা দেয়া যাবে জানতে চাইলে তিনি বলেন, কেউ অনলাইন রেজিস্ট্রেন করলেও কতটার সময়ে নমুনা দিতে আসবেন তা জানিয়ে দেয়া হবে। তাই সেসময়ে এলেই নমুনা দিতে পারবে। আমরা এই পদ্ধতিতে মানুষকে উৎসাহিত করছি। এছাড়া কেউ যদি সরাসরি স্পটে চলে আসে তাহলেও আমরা নমুনা সংগ্রহ করবো।
ফি এর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সরকারি নির্ধারিত সাড়ে তিন হাজার টাকা এবং হোম সার্ভিসের মাধ্যমে নমুনা আনতে হলে বাড়তি এক হাজার টাকা পরিশোধ করতে হবে।
এদিকে এপিক হেলথ কেয়ারের করোনা নমুনা পরীক্ষার মাধ্যমে নগরীতে তৃতীয় বেসরকারি ল্যাবের যাত্রা শুরু হচ্ছে। এর আগে ইম্পেরিয়াল হাসপাতাল ও শেভরন অনুমোদন পেয়ে কার্যক্রম শুরু করে। এছাড়া সরকারিভাবে চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে করোনা পরীক্ষা হচ্ছে।
উল্লেখ্য, নগরীতে দিন দিন বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গতকাল পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৩১ জন। এদের মধ্যে মারা গিয়েছে ২১০ জন।