১৫৮৩ নমুনায় ১৭৮ শনাক্ত

0
128

করোনা
২৪ ঘণ্টায় মারা গেলো দুজন

নিজস্ব প্রতিবেদক :
করোনায় নতুন করে শনাক্ত হয়েছে ১৭৮ জন। গত মঙ্গলবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল, শেভরন, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৫৮৩ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১৭৮ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ২৪১ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন দুজন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৭৭০ নমুনার মধ্যে ৩৮ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৬ নমুনায় ৩৮ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ২১৯ জনে ২১ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৩ নমুনায় ১০ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৭৫ জনে ১৯ জন, শেভরনে ১১৩ জনে ২৩ জন, আরটিআরএল ল্যাবে ২৬ নমুনায় ১৬ জন এবং মা ও শিশু হাসপাতালে ২৬ জনে ৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৮৫ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও তা ধীরে ধীরে বেড়ে এখন ২০০ এর বেশি নিয়মিত হয়ে গেছে। কখনো কখনো তা ৩০০তে গিয়েও পৌঁছে।