১২৬২ নমুনায় ৯৬ আক্রান্ত

0
110
করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

চট্টগ্রামে করোনা

২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করল দুজন

নিজস্ব প্রতিবেদক :
করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৬ জন। গত শনিবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১২৬২ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৯৬ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৭৬৭ জন। করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছে দুজন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৫৯২ নমুনার মধ্যে ২১ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৪৩৫ জনে ২০ জন, শেভরনে ১৭৯ জনে ৩৭ জন এবং মা ও শিশু হাসপাতালে ১৯ জনে ৫ জন, আরটিআরএলে ২৩ জনে ১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৪ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি। অপরদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতালে কোনো নমুনা রিপোর্ট ছিল না।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও তা ধীরে ধীরে বেড়ে এখন ২০০ এর বেশি নিয়মিত হয়ে গেছে। কখনো কখনো তা ৩০০তে গিয়েও পৌঁছে।