সুস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ খাদ্য অপরিহার্য

0
67

সিআরবি’র অনুষ্ঠানে বক্তারা

বর্তমান সময়ে ভোক্তারা সবচেয়ে বেশি ভোগান্তির মুখোমুখি হয়। নিত্যপণ্যের দাম সহনীয় রাখা দরকার। খাদ্যে ভেজাল প্রতিহতকরণে সরকারের পাশাপাশি সাধারণ ভোক্তাদেরও সতর্ক হওয়া জরুরি। চিকিৎসা ব্যয় কমাতে এবং সুস্বাস্থ্য নিশ্চিতে সর্বত্র নিরাপদ খাদ্যের প্রয়োজনীয়তা অপরিহার্য।
কাউন্সিল অব ভোক্তা অধিকার বাংলাদেশ (সিআরবি)’র চট্টগ্রামস্থ নবগঠিত পাঁচলাইশ থানা শাখার অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর মো. মোরশেদ আলম উপরোক্ত বক্তব্য রাখেন। নগরীর মুরাদপুরের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাঁচলাইশ থানা সিআরবি’র নবনির্বাচিত সভাপতি আব্দুল মজিদ। অনুষ্ঠানে মূখ্য আলোচক ছিলেন কাউন্সিলর জেসমিন পারভিন জেসি।
বিশেষ অতিথি ছিলেন সমাজসেবী মেশবাহুল হক, এসডিজি ইয়ুথ ফোরাম’র সভাপতি নোমান উল্লাহ বাহার, সিআরবি’র লোহাগাড়া উপজেলার সভাপতি শাহনেওয়াজ চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. কামাল উদ্দিন, পাঁচলাইশ থানা সিআরবি’র সাধারণ সম্পাদক তারেক মোস্তফা, সহ-সভাপতি শাহরিয়ার রহমান সাকিব প্রমুখ। অনুষ্ঠানে জেসমিন পারভিন জেসি বলেন, ভোক্তা অধিকার নিশ্চিত করতে ভোক্তাদের সচেতনতা ও আইনের প্রয়োগ একান্ত জরুরি। এ লক্ষ্য অর্জনের জন্য চাই কার্যকর শিক্ষা, এর সাথে তথ্য সরবরাহ ও প্রাপ্তি। আবার তথ্য যখন ডিজিটাল পদ্ধতিতে প্রবাহিত হবে ও ছড়িয়ে পড়বে তখন উৎপাদনকারী ও ভোক্তার মধ্যকার আস্থা বাড়বে, তাতে কমবে ভেজাল করার প্রবণতা। উল্লেখ্য, অভিষেক অনুষ্ঠানপূর্বক এক বর্ণাঢ্য শোভাযাত্রা পাঁচলাইশ থানা প্রাঙ্গণ থেকে শুরু হয়ে মুরাদপুর পর্যন্ত সড়ক প্রদক্ষিণ করে। বিজ্ঞপ্তি