রাজস্থানে মুস্তাফিজ

0
47

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের নিলাম। এক মৌসুম বিরতি দিয়ে আবারো আইপিএলে ফিরলেন মুস্তাফিজুর রহমান। তাকে ভিত্তিমূল্যে কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস।
নিলামে মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ছিল ১ কোটি টাকা। তার নাম ওঠার পর রাজস্থান ছাড়া আর কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখায়নি। ফলে ভিত্তিমূল্যেই তাকে কিনে নেয় দলটি।
এর আগে আরেক বাংলাদেশি সাকিব আল হাসানকে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। নিলামের ২ নাম্বার সেটে ছিলেন সাকিব। তার সঙ্গে ছিলেন ডেভিড মালান, গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিস মরিস, শিভাম দুবে ও কেদার যাদব। প্রথমেই নাম ওঠে গ্লেন ম্যাক্সওয়েলের। আগের আসরে চরম ফ্লপ এই ক্রিকেটারের প্রতি প্রথম আগ্রহ দেখায় কলকাতা। রাজস্থানও পরে যোগ দেয়।
একপর্যায়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও চেন্নাই সুপার কিংস বিড করলে জমে ওঠে লড়াই। সেখানে হুহু করে বাড়তে থাকে ম্যাক্সওয়েলের দাম। শেষ পর্যন্ত সোয়া ১৪ কোটি টাকায় ম্যাক্সিকে কিনে নেয় ব্যাঙ্গালুরু।
তিনে ওঠে সাকিবের নাম। টাইগার অলরাউন্ডারের জন্য প্রথম বিড করে কলকাতা। এরপর পাঞ্জাব কিংস তাকে দলে পাওয়ার আগ্রহ প্রকাশ করে। মাঝে দুই দলই কিছু সময় নিলেও একপর্যায়ে তাকে নিয়ে জমে ওঠে লড়াই। শেষ পর্যন্ত ৩ কোটি ২০ লাখ রুপিতে তাকে দলে টানে কলকাতা। খবর : ডেইলিবাংলাদেশ’র।