ভবিষ্যৎ প্রজন্ম সমৃদ্ধ হচ্ছে

0
85

দৃষ্টি স্কুল অব ডিবেট ২৪তম ব্যাচের সমাবর্তন

‘মুক্তির জন্য যুক্তি’ এই শ্লোগানকে সামনে রেখে দৃষ্টি স্কুল অব ডিবেটের ২৪তম ব্যাচের সমাবর্তন গতকাল দৃষ্টি চট্টগ্রামের সাফিয়া গাজী রহমান দৃষ্টি লার্নিং সেন্টারে অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি সাইফ চৌধুরী, চবি শিক্ষক ড. আদনান মান্নান, সাধারণ সম্পাদক সাবের শাহ্, সাংগঠনিক সম্পাদক কাজী আরফাত, সহসম্পাদক সাদিয়া আফরিন, উপ সম্পাদক সাখাওয়াত হোসেন মজুমদার। অনুষ্ঠানের দৃষ্টি চট্টগ্রামের সিনিয়র সহ-সভাপতি সাইফ চৌধুরী বলেন, ‘আজ বাংলাদেশ পরিপূর্ণ হছে, বাংলাদেশ সমৃদ্ধ হছে। কারণ বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্ম সমৃদ্ধ হচ্ছে। যারা সংস্কৃতি, ঐতিহ্য, কৃষ্টির সাথে যুক্ত থাকে তারা কখনো বিপথে যেতে পারেনা। আমাদের দেশ বর্তমানে এক সন্ধিক্ষণে আছে। তা থেকে উত্তরণের জন্য এগিয়ে আসতে হবে তোমাদেরকেই, যাদের শক্তি হবে সংস্কৃতি, ঐতিহ্য ও দেশপ্রেম।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আদনান মান্নান বলেন, প্রত্যেক কাজে সফলতার জন্য অধ্যবসায় ও কঠোর পরিশ্রমের বিকল্প নেই। যুক্তিহীন সমাজ আমাদের কখনো সম্মান ও শ্রদ্ধা দিতে পারেনা। কোন কিছুর দর্শন বা যুক্তি না থাকলে তার কখনো স্থায়িত্ব আসেনা। তিনি আরো বলেন প্রতিদিনকে নতুন করে উপভোগ করা উচিত। নতুনভাবে জীবনকে দেখা উচিত। গৎ বাঁধা জীবনকে পিছনে ফেলে নবউদ্যমে জীবনের স্বাদ নেয়া উচিত’। সভাপতির বক্তব্য দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল বক্তব্যে বলেন, ‘দৃষ্টি নিরবছিন্নভাবে সমাজে যুক্তিবাদী প্রজন্ম উপহার দিচ্ছে। সংস্কৃতিমনা মানুষ তৈরি করছে। আর আমরা এজন্য টার্গেট করেছি স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীদের কারণ এরাই আমাদের ভবিষ্যৎ। আর দৃষ্টি বিশ্বাস করে যতদিন ভবিষ্যৎ প্রজন্ম সংস্কৃতিমনা ও যুক্তিবাদী হবে ততদিন বাংলাদেশ পথ হারাবেনা।” বছরব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় অনলাইন ও অফলাইন মিলে ২৫টি ক্লাস অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি