পুরোনো ধারা পাল্টিয়ে নতুন ধারায় কাজ করতে চাই

0
59

পোশাক শিল্পের উন্নয়নে কাজ করার অঙ্গীকার

‘এ বিজয় আমি ব্যক্তি রেজাউল করিমের নয়। এ বিজয় মুক্তিযুদ্ধের চেতনার বিজয়, শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির বিজয়। বীর প্রসবিনী চট্টগ্রাম ব্রিটিশ বিরোধী আন্দোলনে ভারত উপমহাদেশকে সাহস ও বীরত্বের পথ দেখিয়েছে। বাংলার স্বাধীকার আন্দোলন, গণতন্ত্র ও মহান মুক্তিযুদ্ধেও রয়েছে চট্টগ্রামের অগ্রণী ভূমিকা। ঐতিহাসিক ছয় দফার পক্ষে জনমত গঠন ও স্বাধীনতার এক দফা আন্দোলনে সারা দেশের আন্দোলনকে জাগিয়ে দিয়েছিল এই বীর চট্টগ্রাম।’
বুধবার সন্ধ্যা ৬টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত, সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, নব নির্বাচিত মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন।
এসময় তিনি আরও বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ইতিহাসে স্বাধীনতা ও বঙ্গবন্ধুর প্রতীক নৌকা নিয়ে নির্বাচন করে বিজয় অর্জনটাকে মুক্তিযুদ্ধের সপক্ষের সকল শ্রেণী পেশার মানুষ চ্যালেঞ্জ হিসেবে নিয়ে‌ছিল বলেই, বিরাট ব্যবধান রেখে বিজয় সম্ভব হয়েছে। আমার বিজয়ে আওয়ামী আইনজীবীদেরও অবদান রয়েছে। তার জন্য সকলের কাছে কৃতজ্ঞ। নগরের সেবার চাহিদা পূরণে নিরলস কাজ করে মানুষের এ আস্থার প্রতিদান দিতে চাই।
তিনি আরও বরেন, আমরা সবাই স্বপ্ন দেখি, স্বপ্ন বাস্তবতা থাকতে হবে। আবেগ দিয়ে কিছু হয় না। একটি পরিপূর্ণ নগর গড়ে তুলতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে এবং সবার গ্রহণযোগ্য পরামর্শে একটি পরিকল্পিত নগর গড়ে তুলবো। নগরীতে অনেক সমস্যা আছে এগুলো সমন্বয় করে আমাদের কাজ করতে হবে।আমি পুরোনো ধারা পাল্টিয়ে নতুন ধারায় কাজ করতে চায়।
এসময় তিনি আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, আপনারা আমাকে যেমন যোগ্য মনে করে, নৌকাকে পছন্দ করে আমাকে জয়ী করেছেন, তেমনি ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য চট্টগ্রাম আইনজীবী সমিতির নির্বাচনেও ঐক্যবদ্ধভাবে কাজ করে আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত প্যানেলকে বিজয়ী করবেন এটাই প্রত্যাশা।
চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোক্তার আহাম্মদ এর সভাপতিত্বে ও অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, অ্যাডভোকেট সুনীল সরকার, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, সাবেক সভাপতি অ্যাডভোকেট রতন কুমার রায় ও আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ এইচ এম জিয়াউদ্দিন। এসময় সভা স্থলে আইনজীবী ও বিভিন্ন পেশাজীবীর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি