পারকি সেতুর উপর আটকা পাইলিং মেশিনসহ লোবেড

0
179

ভোগান্তিতে পর্যটক ও দু’পাড়ের মানুষ

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা :
উপজেলার অন্যতম পর্যটন কেন্দ্র পারকি সমুদ্র সৈকতের উন্নয়ন কাজের জন্য নিয়ে আসা ৭৯ টনের পাইলিং মেশিনের গাড়ির আঘাতে ভেঙে যায় কালভার্টের রেলিং। আটকা পড়ে পাইলিং মেশিনসহ বহনকারী আঠারো চাকার লোবেড গাড়িটিও। এতে করে বন্ধ হয়ে যায় দু’পাড়ের মানুষের যানচলাচল আর ভোগান্তিতে পড়ে সৈকতে আসা পর্যটক ও সাধারণ মানুষেরা।
শনিবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার পারকি বাজার এলাকার কালভার্টের উপর দিয়ে পাড় হওয়ার সময় আটকে যায় পাইলিং মেশিনসহ বহনকারী লোবেড গাড়িটি। তবে রাত ৩টার দিকে আটকা পাড়া গাড়িটি এখনো উদ্ধারের কোনো তৎপরতা না থাকায় স্থানীয়দের মাঝে তৈরি হয়েছে ক্ষোভ।

গতকাল রোববার পারকি বাজার এলাকায় সরেজমিনে গিয়ে ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, কালভার্টের চেয়ে দিগুণ গাড়িটি গতকাল শনিবার রাতে পাড় হওয়ার সময় আটকে গেলেও এখনো পর্যন্ত কেউ সরিয়ে নেওয়ার উদ্যোগও নেননি। সড়ক দেবে গেছে আর ভেঙে গেছে কালভার্টের রেলিং। গাড়িটি এমন এক জায়গায় এসে আটকে আছে সামনে গেলে কালভার্টের রেলিং হাতুড়ি দিয়ে ভাঙতে হবে আর পেছন দিকে নিতে গেলে ভাঙতে হবে সড়কের পাশে থাকা কয়েকটি দোকান।
স্থানীয় বারশত ইউনিয়নের চেয়ারম্যান এমএ কাইয়ুম শাহ্ জানান, পারকি সমুদ্র সৈকতের উন্নয়ন কাজের জন্য আসা ৭৯ টনের পাইলিং মেশিনের গাড়ির আঘাতে ভেঙে গেছে কালভার্টের রেলিং। গতকাল থেকে আটকে থাকলেও এখনো পর্যন্ত উদ্ধার কাজে শেষ না হওয়ায় মানুষের দুর্ভোগ বেড়েছে। ভোগান্তিতে পড়েছে সৈকতে আসা পর্যটকরাও। তিনি আরো জানান, বিষয়টি আমি উপজেলা প্রশাসনকে জানিয়েছি। এলজিডি সহকারী প্রকৌশলী মো. রাসেল পরিদর্শন করে গেছেন।
আনোয়ারা উপজেলা প্রকৌশলী তসলিমা জাহান বলেন, পাইলিং মেশিন নিয়ে ভারী যানবাহনটি পারকি ব্রিজে আটকে পড়ায় ব্রিজের পূর্বপাশের রেলিং ও ইউং ওয়ালের ক্ষতি হয়েছে।