পদ খোয়ালেন ছাত্রলীগ নেতা!

0
119

মামুনুলের পক্ষে ‘সাফাই’

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি <
সোশ্যাল মিডিয়া ফেসবুকে হেফাজতে ইসলামী নেতা মামুনুল হকের পক্ষে নানা স্ট্যাটাস দেয়া এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরোধিতার নামে নিজ দলের শীর্ষ নেতাদের নিয়ে কটূক্তি করার অভিযোগে রাঙামাটিতে এক ছাত্রলীগ নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।
বহিষ্কৃত ছাত্রলীগ নেতা ওমর ফারুক রাঙামাটির কাপ্তাই উপজেলার কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।
কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সভাপতি এম নুরুদ্দিন সুমন এবং সাধারণ সম্পাদক এ আল লিমন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘দলীয় শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার অপরাধে মো. ওমর ফারুক (সাংগঠনিক সম্পাদক, কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগ) কে সংগঠনের পদ হতে অব্যাহতি প্রদান করা হলো।’ একই সঙ্গে তাকে স্থায়ী বহিষ্কারের জন্য জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ প্রেরণের কথাও জানানো হয়েছে।

কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সভাপতি এম নুর উদ্দিন সুমন জানিয়েছেন, বহিষ্কৃত ওমর ফারুক কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ-সুইডেন পলিটেকনিক এর সাবেক ছাত্র। সে বর্তমানে চট্টগ্রামে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছে। সেখানে অবস্থান করেই সে একের পর এক উস্কানিমূলক পোস্ট দিচ্ছে ফেসবুকে। যেহেতু সে এখনো আমাদের সাংগঠনিক পদ বহন করছে তাই আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক পদক্ষেপ নিয়েছি। এরপরও যদি সে না শোধরায় তবে আমরা আইনগত পদক্ষেপও নেবো।’
এ বিষয়ে কথা বলার জন্য বহিষ্কৃত ওমর ফারুকের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে সোশ্যাল মিডিয়া ফেসবুকে নিজের ওয়ালে দেয়া একটি পোস্টে তিনি লিখেছেন ‘আমি এখন মুক্ত’। সেখানে ছাত্রলীগ নেতাকর্মীরা তাকে ‘বেঈমান’ ‘রাজকার’সহ নানা অভিধায় অভিযুক্ত করতে দেখা গেছে।