তারেক সোলেমানের জানাজায় হাজারো মানুষের ঢল

0
175

নিজস্ব প্রতিবেদক :
হাজারো মুসল্লিদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে আলকরণ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও নগর আওয়ামী লীগের নেতা তারেক সোলেমান সেলিমের জানাজা। গতকাল দুপুর ২টায় নগরীর পুরাতন রেল স্টেশন চত্বরে তারেক সোলেমান সেলিমের জানাজা অনুষ্ঠিত হয়।
এর আগে দুপুর ১টায় নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে নেতা-কর্মী ও বিভিন্ন পেশার মানুষ জড়ো হন পুরাতন রেল স্টেশন চত্বরে। স্টেশন চত্বর কানায় কানায় পরিপূর্ণ হওয়ায় মানুষের জায়গা হয় আশে-পাশের সড়কে। জানাজা শেষে চৈতন্যগলি ২২ মহল্লা কবরস্থানে তাকে দাফন করা হয়।
জানাজার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তারেক সোলেমান সেলিমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।
জানাজার আগে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চসিকের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, তারেক সোলেমান সেলিমের ছেলে ও ছোট ভাই।
বক্তব্যে আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘তারেক সোলেমান সেলিম দলের জন্য ছিলেন নিবেদিত প্রাণ। তিনি দলের দুঃসময়ে সাহসী ভূমিকা পালন করেছেন। একজন জনপ্রতিনিধি হিসেবেও সাধারণ মানুষের কাছে ছিলেন জনপ্রিয়তা। জানাজায় লাখো মানুষের উপস্থিতি তার জনপ্রিয়তা প্রমাণ করে।’
তারেক সোলেমান সেলিমকে বিদ্রোহী প্রার্থী আখ্যায়িত করার ক্ষোভে সেলিমের ছোট ভাই আলকরণ যুবলীগের সভাপতি তারেখ ইমতিয়াজ ইমতু বলেন, আমার ভাই মৃত্যুর চেয়ে অনেকটা বড় ধরনের দলীয় আঘাত নিয়ে চলে গেছেন। ভাইকে বিদ্রোহী অপবাদ দেয়া হচ্ছে যারা ষড়যন্ত্র করে আমার ভাইকে এ আঘাত দিয়েছেন আল্লাহর কাছে তাদের বিচার চাই।
জানাজায় অংশ নেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, চট্টগ্রাম নগর আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মীরা।