জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে

0
35

প্রতিবাদ সমাবেশে ডা. শাহাদাত

মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আজকে তিন বছর আটক করে রাখা হয়েছে। তিনি বর্তমানে বাসায় থাকলেও প্রকৃতপক্ষে তিনি মুক্ত নন। একটি ‘মিথ্যা মামলায়’ তাঁকে সাজা দেয়া হয়েছে। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার হীন উদ্দেশ্যে এই মামলা করা হয়েছে। খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার জন্য এ ধরনের ‘মিথ্যা মামলার’ আশ্রয় নেয়া হয়েছে’।
তিনি গতকাল সোমবার বিকালে কাজীর দেউড়ির নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে বেগম খালেদা জিয়াকে তিন বছর কারাবন্দি রাখার প্রতিবাদে মহানগর বিএনপির কেন্দ্রঘোষিত প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, ‘নির্যাতন নিপীড়নে দেশপ্রেমিক গণতন্ত্রকামী জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখনই প্রতিরোধ গড়ে তোলা ছাড়া বিকল্প কোনো পথ নেই। অসুস্থ বেগম খালেদা জিয়ার জামিন ও চিকিৎসা নিয়ে ছিনিমিনি খেলার মাশুল সরকারকে একদিন দিতে হবে।’ তিনি বেগম খালেদা জিয়ার পরিপূর্ণ মুক্তির আন্দোলনে চট্টগ্রামবাসীকে ঐক্যবদ্ধভাবে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান।
মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, ‘বেগম খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পেরে সরকার তাঁর বিরুদ্ধে ‘মিথ্যা মামলা’ দিয়েছে। বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ নেতা-কর্মীর বিরুদ্ধে অসংখ্য ‘মিথ্যা মামলা’ দিয়ে সরকার গণতান্ত্রিক রাজনীতিকে ধ্বংস করে দিয়েছে। দেশের মানুষ জুলুম নির্যাতনে অতিষ্ঠ। এর বিরুদ্ধে ও বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে দেশের জনগণ রাজপথে নেমে আসবে’।
মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াসিন চৌধুরী লিটনের পরিচালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, মো. মিয়া ভোলা, অ্যাডভোকেট আব্দুস সাত্তার, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দীন, আবদুল হালিম শাহ আলম, ইসকান্দার মির্জা, শামসুল আলম, হারুন জামান, মো. আলী, অ্যাডভোকেট মফিজুল হক ভুইয়া, অধ্যাপক নুরুল আলম রাজু, আর ইউ চৌধুরী শাহীন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, আবুল হাসেম, আনোয়ার হোসেন লিপু, মনজুর আলম চৌধুরী মঞ্জু, কামরুল ইসলাম, মনোয়ারা বেগম মনি, জেলী চৌধুরী, বেলায়েত হোসেন বুলু, মন্জুর রহমান চৌধুরী, হাজী বাবুল হক, হাজী মো. সালাউদ্দীন, মো. সেকান্দর, হাজী মো. হানিফ সওদাগর, আবদুল্লাহ আল হারুন, জাকির হোসেন, মো. শাহাব উদ্দিন, জাহিদুল হাসান প্রমুখ। বিজ্ঞপ্তি
, রোকন উদ্দিন মাহমুদ, আব্দুল কাদের জসিম, হাবিবুর রহমান, জাহাঙ্গীর আলম, আকতার খান, এস এম মফিজ উল্লাহ, আলাউদ্দিন আলী নূর, ফয়েজুল ইসলাম, হাজী মো. ইলিয়াছ, রফিক উদ্দিন চৌধুরী, জমির আহমেদ, ফারুক আহমেদ, শরিফুল ইসলাম, খাজা আলাউদ্দীন, মোহাম্মদ বেলাল, মোহাম্মদ আজম, সাদেকুর রহমান রিপন, হাবিবুর রহমান চৌধুরী, এস এম আবুল কালাম আবু, নাসিম আহম্মেদ, সৈয়দ আবুল বশর, আবু ফয়েজ, আশরাফ খান, মোস্তাফিজুর রহমান মোস্তাক, হাজী মো. জাহেদ, মন্জুর মিয়া, মো. হাসান, মামুন আলম, মন্জুর কাদের, মনিরুজ্জামান টিটু, নুরুল হক, জিয়াউর রহমান জিয়া, শাহে নেওয়াজ চৌধুরী মিনু, তারিকুল ইসলাম তানভীর, সামিয়াত আমিন জিসান প্রমুখ। বিজ্ঞপ্তি