চিকিৎসক হওয়ার সুযোগ পেলেন দুই বোন

0
177

রাউজান

নিজস্ব প্রতিনিধি, রাউজান <
রাউজানের পাহাড়তলী ইউনিয়নের ঊনসত্তর পাড়া গ্রামের শাহুল্লাহ কাজী বাড়ির মেধাবী শিক্ষার্থী শাহনাজ আফরিন রিমি এবার চট্টগ্রাম মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেয়েছেন। এর আগে মেডিকেল কলেজে পড়ার সুযোগ পান তার বড় বোন অমি।
রিমি রাউজানের চুয়েট স্কুল অ্যান্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগ হতে এসএসসি ও এইচএসসি পাস করেন। এবারের মেডিকেলে ভর্তি পরীক্ষায় রিমি চট্টগ্রাম মেডিকেল কলেজে এমবিবিএস ১ম বর্ষে ভর্তির সুযোগ পেয়েছেন।
এর আগে গতবছর ২০১৯-২০ শিক্ষাবর্ষে রিমির বড় বোন সালমা আফরিন অমিও মেডিকেলে ভর্তির সুযোগ পান। অমি বর্তমানে রাঙামাটি মেডিকেল কলেজে এমবিবিএস এ অধ্যয়নরত। অমিও চুয়েট স্কুল অ্যান্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগ হতে এসএসসি ও এইচএসসি পাস করেন।
এলাকার লোকজন জানান, এই সর্বপ্রথম আমাদের গ্রামের একই পরিবারের দুই মেয়ে সরকারি মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেলেন। এ দুই বোন আমাদের গ্রামের মুখ উজ্জ্বল করেছেন। এটা সকলের জন্য গৌরবের বিষয়।
অমি ও রিমির বাবা সাবেক ইউপি সদস্য মো. বেলাল উদ্দিন, দুই মেয়ের চিকিৎসক হিসাবে পড়ার সুযোগ পাওয়ার আনন্দের খবরটি ভাগ করেন নিজের ফেইসবুক পোস্ট দিয়ে। তিনি বলেন, তাঁর দুই মেয়ে যেন ভবিষ্যতে একজন ভাল ডাক্তার হয়ে দেশ ও জনগণের সেবা করতে পারে।