চন্দনাইশে সড়কে প্রাণ গেল পিতা-পুত্রের

0
151

পৃথক ঘটনায় আরও তিন মৃত্যু

সুপ্রভাত রিপোর্ট :
চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে পিতা-পুত্র নিহত হয়েছেন।এ ঘটনায় মোটরসাইকেল আরোহীর স্ত্রী গুরুতর আহত হয়েছেন। গতকাল রোববার দুপুর বারোটার সময় দোহাজারী পৌরসভার পাঠানীপুল এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতের ভাই আব্দুল ওয়াহেদ ও স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পূর্বলোহাগাড়া আমিরাবাদ হাজীপাড়া এলাকার সাইফুল ইসলাম (৪০) ও তার স্ত্রী ডলি আক্তার (৩০) ও পুত্র জাবেদুল ইসলাম (১০) মোটরসাইকেলযোগে চট্টগ্রাম থেকে গ্রামের বাড়ি ফিরছিলেন। দোহাজারী পৌরসভার পাঠানীপুল এলাকায় একটি পিকআপকে ওভারটেক করতে গিয়ে চট্টগ্রামগামী হানিফ পরিবহনের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলে পিতা-পুত্র মারা যায়। নিহতের স্ত্রী ডলি আক্তারকে গুরুতর আহত অবস্থায় এলাকাবাসী উদ্ধার করে বিজিসি ট্রাস্ট মেডিক্যালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান।
দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইয়াসিন আরাফাত বলেন, সংবাদ পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা কবলিত বাস ও মোটরসাইকেল থানায় নিয়ে আসে। পিতা-পুত্রের লাশ থানায় আছে। পরিবারের কেউ এলে আইনগত প্রক্রিয়া শেষে করে লাশ হস্তান্তর করা হবে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।
পৃথক ঘটনায় তিন মৃত্যু
পৃথক দুর্ঘটনায় বিভিন্নস্থানে তিনজনের মৃত্যু হয়েছে।
চকরিয়ায় যাত্রীবাহী একটি বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মো. আশিক (২১) নামের এক যুবক নিহত হয়েছেন। গতকাল রোববার দুপুরে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার বানিয়ারছড়া স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মো. আশিক একই উপজেলার বদরখালী ইউনিয়নের সিরাজ উদ্দিনের ছেলে।
হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে কক্সবাজার যাচ্ছিলেন ইউনিক পরিবহনের একটি বাস। দুপুর সাড়ে ১২টার দিকে বাসটি কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার বানিয়ারছড়া স্টেশন এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি মিনি ট্রাকের (ডাম্পার) মুখোমুখি সংঘর্ষ হয়।
এতে মিনি ট্রাকের দুই আরোহী গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মো. আশিকের মৃত্যু হয়।
সীতাকু-
সংবাদ সংস্থা বাংলানিউজ সূত্রে জানা গেছে, সীতাকু-ে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী মো. আরাফাত হোসেন (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার দুপুর ১২টার দিকে বাঁশবাড়িয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
বার আউলিয়া হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, মোটরসাইকেল চালিয়ে নোয়াখালী থেকে চট্টগ্রামে আসার পথে বাঁশবাড়িয়া এলাকায় নিয়ন্ত্রণে হারিয়ে রাস্তায় পরে গিয়ে ওই যুবকের মৃত্যু হয়। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।
বোয়ালখালী
বোয়ালখালী উপজেলায় পাগলা মহিষের আক্রমণে মো. ইসমাইল (৪৮) মারা গেছেন। আহত হয়েছেন আরও ৩ জন।
গত শনিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে বোয়ালখালী থানাধীন পশ্চিম গোমদন্ডী ইউনিয়নের ফুলতলা এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ঘটনাস্থলে উপস্থিত বোয়ালখালী থানার উপ পরিদর্শক (এসআই) সুমন কান্তি। এসআই সুমন কান্তি বলেন, গোমদন্ডী ইউনিয়নের ফুলতলা এলাকায় মহিষের আক্রমণের শিকার হন এক ব্যক্তি। এতে আঘাত গুরুতর হওয়ায় স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।