গণমানুষের নেতা ছিলেন মহিউদ্দিন চৌধুরী

0
125

স্মরণ সভায় মহিবুল হাসান চৌধুরী
শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, মহিউদ্দিন চৌধুরী প্রকৃত অর্থে গণমানুষের নেতা ছিলেন। তিনি সাধারণ মানুষের মুখের ভাষা বুঝতেন, তাদের চাওয়া পাওয়ার কথা জানতেন। এ কারণে তিনি একজন আঞ্চলিক নেতা থেকে জাতীয় নেতায় পরিণত হয়েছিলেন। আমরা যারা রাজনীতি করি তাদের সবারই তাঁর কাছে অনেক কিছু শেখার আছে।
গতকাল রোববার বিকালে সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে চকবাজার থানা আওয়ামী লীগের উদ্যোগে কাতালগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, মহিউদ্দিন চৌধুরীর রাজনীতি ছিল জনকল্যাণমুখি, যেখানে অন্যায় অবিচার হয়েছে, সেখানে তিনি প্রতিবাদ মুখর ছিলেন। চট্টগ্রামের স্বার্থের প্রশ্নে তিনি কখনো এক বিন্দু ছাড় দেননি। তিনি চট্টগ্রামকে নিয়ে অনেক স্বপ্ন দেখতেন। তার নির্বাচনী ৪০ দফা অঙ্গীকারের অনেকগুলো দফার আলোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিউদ্দিন চৌধুরীর স্বপ্নগুলো একে একে বাস্তবায়ন করে যাচ্ছে।
তিনি মেরিন ড্রাইভ, চট্টগ্রাম দোহাজারী রেল লাইন কক্সবাজার পর্যন্ত সম্প্রসারণ, বে-টার্মিনাল ও গভীর সমুদ্র বন্দর নির্মাণ এবং কর্ণফুলীর তলদেশ দিয়ে ট্যানেল নির্মাণের স্বপ্ন দেখতেন। সেই স্বপ্ন এখন পূরণ হতে চলছে।
তিনি আসন্ন চসিক নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরীর বিজয় নিশ্চিত করার আহ্বান জানিয়ে বলেন, বর্তমান সরকারের সাফল্য ও অর্জনের বার্তা ভোটাদের ঘরে ঘরে পৌঁছে দেওয়ার দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করতে হবে।
মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। আমাদের নেতাদের মধ্যে কিছু ক্ষেত্রে প্রতিযোগিতা থাকতে পারে, তবে তা হবে সংগঠনের নিয়ম শৃঙ্খলা বিধি-বিধান রক্ষা করে। আমাদের বিশাল কর্মী বাহিনী ঐক্যবদ্ধ, তারা তুচ্ছ কারণে বিভেদ চান না, আমরা যারা নেতা তাদেরকে বুঝতে হবে দলের ঐক্যই আমাদের জেগে উঠার শক্তি।
তিনি প্রয়াত জননেতা এবিএম মহিউদ্দিন চৌধুরী প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি আমৃত্যু দল ও আদর্শের প্রতি আনুগত্য প্রকাশ করে গেছেন। তিনি কখনো নীতিচ্যুত হননি। এ শিক্ষাটা আমাদের প্রত্যেককে অর্জন করতে হবে।
চকবাজার থানা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দীন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনসারুল হকের সঞ্চালনায় স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক শহীদুল আলম, চকবাজার থানা আওয়ামী লীগের সিরাজুর রহমান, শেখ হারুন উর রশিদ, সাইফুল ইসলাম ভূঁইয়া, নাজিম উদ্দিন, আবুল কালাম আজাদ, অমর দত্ত, কামরুল হাসান, শামশুল আলম, রতন ভট্টাচার্য্য, অ্যাডভোকেট দিদারুল আলম, ১৬ নম্বর চকবাজার কাউন্সিলর প্রার্থী সায়েদ গোলাম হায়দার মিন্টু, শ্রমিক লীগের আবুল হোসেন আবু, মহিলা কাউন্সিলর প্রার্থী রুমকি সেনগুপ্তা প্রমুখ। বিজ্ঞপ্তি