খাগড়াছড়ি পৌরসভা সাবেক মেয়রের বিরুদ্ধে মামলা

0
87

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি :

খাগড়াছড়ি পৌরসভার নির্বাচন চলাকালে আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাঙচুর, হামলা ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে সাবেক মেয়র রফিকুল আলমসহ তাঁর সমর্থকদের বিরুদ্ধে ৩টি মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে খাগড়াছড়ি সদর থানায় মামলা গ্রহণের কথা নিশ্চিত করেন অফিসার ইনচার্জ (ওসি) মুহম্মদ রশীদ।
মামলার এজাহারে, গত ১৬ জানুয়ারি দুপুরে পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে সাবেক মেয়র ও স্বতন্ত্র প্রার্থী রফিকুল আলমের নির্দেশে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের শালবন ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কার্যালয়ে ভাঙচুর করা হয়। এছাড়া ভোটকেন্দ্রে আসা ভোটার ও আওয়ামী লীগ সমর্থিত নেতাকর্মীদের ভয়-ভীতি প্রদর্শন এবং মহিলাদের শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ করা হয়েছে।
খাগড়াছড়ি পৌর আওয়ামী লীগের ৬ নম্বর ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক মো. মতি, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. রাব্বি ও জেলা মহিলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মেহেরুন নেছা মামলাগুলো দায়ের করেন।
খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহম্মদ রশীদ জানান, সাবেক মেয়র রফিকুল আলমকে তিনটি মামলায় অন্যতম আসামি করে একাধিক ব্যক্তির বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে শালবনের টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট কেন্দ্রে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী নির্মলেন্দু চৌধুরী ও স্বতন্ত্র মেয়র প্রার্থী রফিকুল আলমের সমর্থকদের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।