কাল সিলভার স্ক্রিনে মুক্তি পাচ্ছে দুই ভাষায় নির্মিত বাংলা চলচ্চিত্র ‘গোর’

0
137

আগামীকাল শুক্রবার ২৫ ডিসেম্বর সিলভার স্ক্রিনে মুক্তি পাচ্ছে দেশে প্রথম ইংরেজি ভাষা ব্যবহার করে নির্মিত ‘দি গ্রেভ’। এই প্রিমিয়ার শোতে উপস্থিত থাকবেন চলচ্চিত্রটির পরিচালক অভিনেতা গাজী রাখায়েত এবং অন্যান্য শিল্পী ও কলাকৌশলীরা। বাংলায় ছবিটির নাম রাখা হয়েছে ‘গোর’। গাজী রাকায়েত পরিচালিত ও অভিনীত এই ছবিটি সিলভার স্ক্রিনে এক যোগে দুটি হলে দুই ভাষাতেই প্রদর্শিত হবে বলে পরিচালক-অভিনেতা জানিয়েছেন।
গোর নামকরণ রাখা নিয়ে গাজী রাকায়েত বলেন, প্রথমত গোর সর্বজন পরিচিত একটি আঞ্চলিক শব্দ। দ্বিতীয়ত গল্পটি একজন ঘোর খোদকের।
গোর খোদকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মঞ্চ ও টেলিভিশনের অভিজ্ঞ নির্মাতা রাকায়েত নিজেই। সঙ্গে আছেন মৌসুমী হামিদ। ইমপ্রেস টেলিফিল্মের সহ-প্রযোজনায় এতে আরও অভিনয় করেছেন দিলারা জামান, মামুনুর রশীদ, আশিউল ইসলাম, সুষমা সরকার, এ কে আজাদ সেতু, দীপান্বিতা, ওমর ফারুক প্রমুখ।
পরিচালক গাজী রাকায়েত বলেন, সব ছবি দুই ভাষায় নির্মাণের দরকার নেই। তবে কিছু চলচ্চিত্র প্রয়োজনীয়। সেই ভাবনা থেকেই ‘গোর’ ইংরেজিতেও নির্মাণ করা হয়েছে। অনেকে হয়তো ভাবতে পারেন এটি ডাবিং চলচ্চিত্র। কিন্তু আমরা দুটি ছবিই আলাদা শুট করেছি।
দি গ্রেভ ছবির শুটিং হয়েছে দোহারের শাইনপুকুর গ্রামে। সেখানে ঘন জঙ্গল ছিল। সাপের বসবাস ছিল স্থানটিতে। সেই জঙ্গল পরিষ্কার করে সেখানে বাড়ি নির্মাণ করা হয়। শুধু বাড়িই না, রীতিমতো গৃহস্থের বাড়ি; যেখানে লাউয়ের মাচা, মুরগি পালন, গরু-ছাগল সবই ছিল। এভাবেই শুটিং হয়েছে চলচ্চিত্র দুটির।
এছাড়া একই দিনে মুক্তি পাচ্ছে এ্যাকশন, অ্যাডভেঞ্চার মুভি ‘ওয়ান্ডার ওম্যান ৮৪’ এবং ডিজনির এ্যানিমেটেড মুভি ‘সৌল’। সিলভার স্ক্রিনে আরো থাকছে চয়নিকা চৌধুরী পরিচালিত সিয়াম-পরীমনির ‘বিশ্বসুন্দরী’।
সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স নগরীর ষোলশহর এলাকা ফিনলে স্কয়ার শপিং মলের ৭ম তলায় অবস্থিত। টিকেট এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগ করুন ০১৭০১-৪৪৯৯৫৫ নম্বরে।