করোনা চিকিৎসার অনুমতি পেল চমেক হাসপাতাল

0
255

নিজস্ব প্রতিবেদক :

করোনা ভাইরাসে আক্রানত্ম রোগীর চাপ ক্রমান্বয়ে বাড়ছে। অন্যদিকে হাসপাতলে শয্যার সংকট দৃশ্যমান হচ্ছে। এ সমস্যার মোকাবেলা করতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালকে করোনা রোগীর চিকিৎসার অনুমতি দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

শনিবার  বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে একটি নির্দেশনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বরাবর পাঠানো হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

তিনি বলেন, চিঠিতে চমেক হাসপাতালের একটি অংশকে করোনা চিকিৎসায় ব্যবহার করার জন্য বলা হয়েছে। এটি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের আবেদনে (শনিবার) স্বাস্থ্য অধিদফতর থেকে করোনা চিকিৎসার অনুমতি প্রদান করা হয়েছে। তবে এ কাজের জন্য স্বাস্থ্য বিভাগ চমেক হাসপাতালকে বেশ কিছু শর্তও দিয়েছে।

এ প্রসঙ্গে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. হুমায়ুন কবিরের কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন, করোনা রোগীদের চিকিৎসার জন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে অনুমতি পেয়েছি। প্রাথমিক অবস্থায় আমরা ১০০ শয্যা প্রস্তত করছি। আশা করছি তাড়াতাড়ি চিকিৎসা শুরু করতে পারবো।

প্রসঙ্গত, বর্তমানে চট্টগ্রাম জেলায় মোট করোনা রোগীর সংখ্যা ৬৪১ জন। করোনা রোগীদের চিকিৎসা দিতে চট্টগ্রামে নতুন করে ৭৬ জন চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে। বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ও ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে চিকিৎসা চলছে। দুই হাসপাতালের প্রায় সব বেড পরিপূর্ণ হয়ে গেছে। যে হারে রোগী বাড়ছে তাতে নতুন হাসপাতালের বিকল্প ছিল না।