করোনায় কক্সবাজারের সাংবাদিকের মৃত্যু চমেকে

0
259

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার

কক্সবাজারের সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খান (৫৪) আর নেই। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে রোববার (৭ জুন) বেলা ২টা ২০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর বড় ভাই, বাংলাদেশ জীবন বীমা কর্পোরেশনের চট্টগ্রামের কর্মকর্তা আবদুল বাসেত খান।

গত রোববার (৩১ মে) কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সাংবাদিক আবদুল মোনায়েম খান এর করোনা ‘পজিটিভ’ রিপোর্ট আসে। একই সাথে ওই দিন তার ছেলে আবদুল মোহাইমেন খানেরও পজিটিভ রিপোর্ট আসলেও সে সুস’ হয়ে উঠে।

সাংবাদিক আবদুল মোনায়েম খান তার নিজ বাড়িতে ‘হোম আইসোলেশনে’ ছিলেন। সেখানে তীব্র শ্বাস-প্রশ্বাসের সমস্যা দেখা দিলে চট্টগ্রামে নেয়া হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস’ায় কিছুটা উন্নতিও হয়ে উঠে। কিন’ রোববার সকাল থেকে তার অক্সিজেন  লেবেল (৬০-৪০) নেমে আসে। ওই সময়ে আইসিইউ প্রয়োজন হয়ে পড়ে।  এক পর্যায়ে দুপুরে অক্সিজেন শুন্য হয়ে যায়। এতেই তিনি মৃত্যুবরণ করেন।

সাংবাদিক আবদুল মোনায়েম খান দীর্ঘদিন ধরে ইংরেজী দৈনিক ‘দ্য ডেইলি ফিনান্সিয়াল এক্সপ্রেস’ কক্সবাজার প্রতিনিধি, কালের কন্ঠের বিজ্ঞাপন প্রতিনিধি হিসেবে কাজ করছেন। এছাড়াও তিনি ডেইলি স্টার এবং ডেইলি সানেরও প্রতিনিধি ছিলেন। তার মৃত্যুতে কক্সবাজারসহ জেলার বিভিন্ন উপজেলা প্রেসক্লাব, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন পেশজীবি সংগঠনের নেতৃবৃন্দ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।