কক্সবাজারের বরেণ্য রাজনীতিবিদ জহিরুল ইসলাম আর নেই

0
226

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার :

কক্সবাজারের বরেণ্য রাজনীতিবিদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, সাবেক প্রাদেশিক গভর্নর  অ্যাডভোকেট মোহাম্মদ জহিরুল ইসলাম মৃত্যুবরণ  করেছেন।  সোমবার বেলা আড়াইটার দিকে চট্টগ্রামে থাকা বড় ছেলে জাহেদুল ইসলামের বাসবভনে তিনি মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। হঠাৎ তিনি গুরুতর অসুস’ হয়ে পড়লেও তাকে চট্টগ্রামের সিএইচসিআর হাসপাতালে নেয়া হয়। কিন’ সেখানে পৌঁছার আগেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জেলার বর্ষীয়ান এই রাজনীতিবিদ অ্যাডভোকেট মোহাম্মদ জহিরুল ইসলাম চকরিয়া- পেকুয়া থেকে নির্বাচন করে পার্লামেন্ট মেম্বার নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, মুক্তিযুদ্ধের সংগঠক, গণপরিষদের সদস্যসহ একাধিক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন তিনি। এছাড়াও শেষ জীবনে তিনি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের প্রতিষ্ঠাকালীন প্রেসিডিয়াম সদস্য ছিলেন।

অ্যাভোকেট মোহাম্মদ জহিরুল ইসলাম কক্সবাজার জেলা আওয়ামী লীগের বর্তমান সদস্য রাশেদুল ইসলামের বাবা ও  কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়ের আপন চাচা। এছাড়াও তার আপন বড় ভাই কক্সবাজারের প্রথম দৈনিক কক্সবাজার এর সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ নুরুল ইসলাম।