ঔষধসহ চিকিৎসা সামগ্রীর কৃত্রিম সংকট তৈরি না করার আহ্বান চেম্বার সভাপতি

0
216

দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম বর্তমান করোনা মহামারিকালীন সময়ে সাধারণ ঔষধসহ বিভিন্ন ধরনের সুরক্ষাসামগ্রীর কৃত্রিম সংকট তৈরি ও অতিরিক্ত মূল্য বৃদ্ধি করে সাধারণ মানুষকে ভোগান্তির শিকার না করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
চেম্বার সভাপতি বলেন, ব্যবসা একটি মহান পেশা। দেশের এই কঠিন সময়ে ধম-বর্ণ নির্বিশেষে সকলের উচিত সাধারণ মানুষের সেবায় আত্মনিয়োগ করা। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী এই সংকটকালীন সময়েও মানবিকতা ভুলে গিয়ে মানুষের প্রয়োজনকে জিম্মি করে খুব সহজলভ্য ঔষধেরও কৃত্রিম সংকট তৈরি করে ৩/৪ গুণ বেশি দামে বিক্রি করছে অতিরিক্ত মুনাফা লাভের আশায়। শুধুমাত্র ঔষধ ব্যবসায়ে নয় বিভিন্ন খাতে ব্যবসায়ীদের মাঝে এই প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে।
মানুষের বিপদকে পুঁজি করে মুনাফা আদায় মানবতা বিবর্জিত ও গর্হিত অপরাধ বলে তিনি মন্তব্য করেন।
এছাড়া সাধারণ জনগণকে অপ্রয়োজনে আতঙ্কিত না হয়ে কোন প্রকার ডাক্তারের পরামর্শ বা চিকিৎসাপত্র ব্যতীত ঔষধ ক্রয় না করার আহ্বান জানান তিনি।
চেম্বার সভাপতি জরুরি ঔষধ, কাঁচামাল ও বিভিন্ন চিকিৎসাসামগ্রী আমদানির ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে খালাসের ব্যবস্থা গ্রহণের জন্য বন্দর ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান। বিজ্ঞপ্তি