এমবাপ্পের আরেকটি রেকর্ড

0
35

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
গতবার ফাইনালে বার্য়ান মিউনিখের কাছে হারের মধুর প্রতিশোধ নিল প্যারিস সাঁ জাঁ। দলের দুই তারকা কিলিয়ান এমবাপ্পে-নেইমারের দুরন্ত পারফরম্যান্সে ভর করে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের প্রথম লেগে ৩-২ গোলে বায়ার্নকে হারিয়েছে ফরাসি দলটি। জোড়া গোল করে ম্যাচের নায়ক এমবাপ্পে। তবে শুধু দলকে জেতানোই নয়, বুধবার গভীর রাতের ম্যাচে এমন একট রেকর্ডের মালিক হলেন এমবাপ্পে, যা নেই ফুটবল বিশ্বের দুই মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসির।
এদিন ম্যাচের তিন মিনিটেই গোল করে প্যারিস সাঁ জাঁকে এগিয়ে দেন এমবাপ্পে। নেইমারের পাস থেকে দুরন্ত শটে ন্যুয়েরকে পরাস্ত করেন। এরপরও অবশ্য ম্যাচে ফেরে বায়ার্ন। ম্যাচের অন্তিম মুহূর্তেও আবার গোল করেন এমবাপ্পে। খেলার ফল তখন ২-২। এই অবস্থায় গোল করে দলকে জয় এনে দেন ফরাসি তারকা। আর এরপরই রেকর্ড বুকেও নাম তুলে ফেললেন।
এই ম্যাচে জোড়া গোল করায় প্রি-কোয়ার্টার ফাইনালের দুই লেগ এবং কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ মিলিয়ে পাঁচটি গোল হয়ে গেল এমবাপ্পে। তাও আবার এক সিজনে। আর এই রেকর্ডটি রোনালদো বা মেসি কারওর নেই। এখনও দ্বিতীয় লেগ অবশ্য বাকি রয়েছে। এর আগে বার্সেলোনার বিরুদ্ধে ক্যাম্প ন্যুতে অসাধারণ হ্যাটট্রিক করেছিলেন এমবাপ্পে। যে কারণে ২০২০-২১ মরশুমে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন মেসিরা। যদিও এই রেকর্ড গড়লেও টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হওয়ার থেকে আপাতত দু’গোল পিছিয়ে রয়েছেন এমবাপ্পে। ১০টি গোল করে সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে এরলিং হালান্ড।