‘এতিমদের কল্যাণে কাজ করা মহৎ কাজ’

0
57

চট্টগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম বলেন তনজিমুল মোছলেমীন এতিমখানা কর্তৃপক্ষ সরকারের সকল নিয়ম কানুন মেনে চলে।
বেসরকারি এতিমখানা সমূহের মধ্যে এ প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম সরকারি কারিকুলাম অনুযায়ী পরিচালিত হয় বিধায় এই প্রতিষ্ঠান সর্বত্র সমাদৃত হয়েছে।
তিনি আরো বলেন এতিমদের কল্যাণে কাজ করা অত্যন্ত মহৎ কাজ। এই কঠিন দায়িত্ব পালন করার মাধ্যমে মহৎ উদ্দেশ্য সফল করার ব্রত নিয়ে যারা এ প্রতিষ্ঠানকে আজকের অবস্থানে নিয়ে এসেছেন তারা একটি মহৎ কাজ সম্পাদন করেছেন, মহৎ কাজের জন্য উত্তম পুরস্কার ব্যতীত কি হতে পারে? একটি ভাল কাজ কখনও হারিয়ে যায় না। এই প্রতিষ্ঠানকে কালের পরীক্ষায় উত্তীর্ণ বলা যায়। আমরা সবাই আজ এতিমখানার সাফল্যে আনন্দিত ও গর্বিত।
হযরত শাহ্ আমানত দরগাহ সংলগ্ন তনজিমুল মোছলেমীন এতিমখানার ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও হেফজ সমাপ্তকারী ছাত্রদের দস্তারবন্দী প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা করেন।
এতিমখানার সভাপতি আল্লামা ড. আ ফ ম খালিদ হোসেন এর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ ওয়াহীদুল আলম বলেন বেসরকারি এতিমখানা সমূহের মধ্যে তনজিমুল মোছলেমীন এতিমখানা একটি আদর্শ প্রতিষ্ঠান।
এতিমখানার তত্ত্বাবধায়ক হাফেজ মোহাম্মদ আমান উল্লাহর পরিচালনায় মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন এতিমখানার সম্পাদক অধ্যাপক হাকীম জামাল উদ্দিন হেজাযী।
এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইদ্রিস মিয়া, সমাজসেবা অফিসার যোবায়ের আলম, রফিক খান, অধ্যাপক নঈম কাদের, অধ্যাপক সাব্বির আহমদ, হামিদ হোসাইন, আফসার উদ্দিন, আহমদ হোসেন খাঁন, হাফেজ লিয়াকত আলী চৌধুরী, আখতার আজিম খান,আব্দুল বারী জিহাদী, মাওলানা আব্দুর রহীম (শুক্কুর), হাফেজ আনোয়ার হোসেন, কাজী মোহাম্মদ লোকমান ও হাফেজ ফজলুল কাদের প্রমুখ। বিজ্ঞপ্তি