আইয়ুব বাচ্চুকে স্মরণ করে হলো ব্যান্ড ফেস্ট

0
63

সুপ্রভাত ডেস্ক :
প্রতি বছরের ১ ডিসেম্বর চ্যানেল আই প্রাঙ্গণে চলে ব্যান্ড ফেস্ট। যেখানে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হাজির হয়ে থাকেন দেশসেরা ব্যান্ডগুলো ও শিল্পীরা। করোনার মধ্যে বিশেষ ব্যবস্থায় এবারও হলো ব্যান্ড ফেস্ট। এবার সরাসরি উপস্থিত থেকে আয়োজন দেখার সুযোগ ছিল না। তবে এটি প্রচার হয়েছে চ্যানেল আইয়ের টিভি পর্দা ও প্রতিষ্ঠানটির ফেসবুক পেজে। আর স্মরণ করা হয়েছে ফেস্টের অন্যতম উদ্যোক্তা প্রয়াত ব্যান্ড কিংবদন্তি আইয়ুব বাচ্চুকে। খবর বাংলাট্রিবিউনের।
গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় চ্যানেল আইয়ের ৩ নম্বর স্টুডিওতে এর উদ্বোধন হয়। যেখানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পপশিল্পী ফেরদৌস ওয়াহিদ, গীতিকার আসিফ ইকবাল ও সংগীত পরিচালক মানাম আহমেদ। জানানো হয়, এবার ‘চ্যানেল আই ঐক্য মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০’-এ আজীবন সন্মাননা পাচ্ছেন সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ।
উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে সবাইকে শুভেচ্ছা জানিয়ে ফরিদুর রেজা সাগর এ ঘোষণা দেন। এছাড়া উৎসব নিয়ে তিনি বলেন, ‘৭ বছর আগে আইয়ুব বাচ্চুর হাত ধরে শুরু হয়েছিল ব্যান্ড ফেস্টের যাত্রা। তিনি আমাকে বলেছিলেন, তরুণ প্রজন্মের গানের জন্য কিছু করতে। তারই প্রেক্ষিতে বিজয়ের মাস মাথায় রেখে ডিসেম্বরের প্রথমদিনটিকেই ‘ব্যান্ড ফেস্ট’-এর দিন বলে ঘোষণা করেছিলাম। আমি চাই, এই ব্যান্ড ফেস্টের ধারা বজায় রাখুক তরুণ প্রজন্ম এবং এগিয়ে যাক অনেক দূর পর্যন্ত।’
উদ্বোধনের পর প্রতিষ্ঠানটির ৪ নম্বর স্টুডিওতে শুরু হয় ব্যান্ডগুলোর পরিবেশনা। এতে অংশ নেয় ১২টি ব্যান্ড। তারা হলো- তীরন্দাজ, স্টোন, ধ্রুবতারা, মেট্রিক্যাল, পার্থিব, মেকানিক্স, সিম্ফনি, ব্ল্যাক মুন, নাটাই, বিজয়, জলের গান ও শিরোনামহীন।
অনন্যা রুমার পরিচালনায় অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন দিলরুবা সাথী, শাফি আহমেদ ও মাহা।