অনগ্রসর জনগোষ্ঠীর কল্যাণে কাজ করার আশাবাদ

0
48

মতবিনিময় সভা

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের চট্টগ্রাম জেলার সহযোগী সংস্থা সমূহের সাথে মতবিনিময় সভা নগরীর স্টেশন রোডস্থ মোটেল সৈকতে অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন পিকেএসএফ এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রাক্তন সিনিয়র সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিকেএসএফ’এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দীন ও মমতা’র প্রধান নির্বাহী রফিক আহমদ। সভায় পিকেএসএফ সহযোগী সংস্থাসমূহের প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে নানাবিধ সমস্যা, সম্ভাবনাসহ সরকারি সংস্থাসমূহের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে বিভিন্ন উন্নয়নমুখী কার্যক্রম পরিচালনার উপর গুরুত্বারোপ করা হয়।
এছাড়া চট্টগ্রাম জেলায় অবস্থিত সহযোগী সংস্থাসমূহের বিভিন্ন সমস্যা, সম্ভাবনা নিরসনে সহযোগিতা এবং চট্টগ্রামের অনগ্রসর জনগোষ্ঠীর জন্য উন্নয়ন প্রকল্প প্রনয়ন ও বরাদ্দের ক্ষেত্রে অগ্রাধিকার প্রদানের জন্য সহযোগী সংস্থাসমূহের পক্ষ হতে পিকেএসএফ এর প্রতি অনুরোধ জানানো হয়।
মতবিনিময় সভায় মমতাসহ বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা কোডেক, আইডিএফ, ঘাসফুল, প্রত্যাশী, ইপসা, সিআইপিডি, অপকা’র নির্বাহী প্রধানরা অংশগ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে পিকেএসএফ এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, ‘পিকেএসএফ সবসময় অনগ্রসর জনগোষ্ঠীর কল্যাণে বিভিন্ন উন্নয়নমুখী কার্যক্রম বাস্তবায়নে সহায়তা করে আসছে। চট্টগ্রাম অঞ্চলের অবস্থার পরিপ্রেক্ষিতে পিকেএসএফ অবশ্যই প্রকল্পের সহায়তা প্রদানে বিবেচনা করবে’।
এ সময় তিনি সরকারি সংস্থাসমূহের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে উন্নয়ন কার্যক্রম পরিচালনার জন্য সহযোগী সংস্থাসমূহের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি