৮ বছর পর কার্যালয় পুনরুদ্ধার মিরসরাই বিএনপির

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই »

দীর্ঘ আট বছর পর দলীয় কার্যালয় পুনরুদ্ধার করলো মিরসরাই বিএনপি। কার্যালয় না থাকায় দীর্ঘ দিন মিরসরাই সদরে দলীয় কার্যক্রম চালাতে হিমশিম খেতে হয়েছে বিএনপিকে।
অবশেষে গত ৬ আগস্ট মিরসরাই উপজেলা সদরে অবস্থিত তাদের কার্যলয়টি পুণদ্ধার করে তারা। উপজেলা কার্যালয় না থাকা মাঝে মধ্যে দলীয় কর্মসূচী পালন করতে ব্যবহার করা হয়েছে কমিউনিটি সেন্টার কিংবা নেতাকর্মীদের বাড়ি। গত বছরের ৩০ জানুয়ারি শাহিদুল ইসলাম চৌধুরীকে আহবায়ক ও গাজী নিজাম উদ্দিনকে সদস্য সচিব করে ৭১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষনা করে বিএনপি।
জানা গেছে, ১৯৮০ সালে তৎকালীন মিরসরাই ইউনিয়ন পরিষদ (বর্তমান মিরসরাই পৌরসভার ভবন এলাকা) থেকে দুই শতক জায়গা ভাড়া নিয়ে মিরসরাই উপজেলা বিএনপি এক দলীয় কার্যালয় করে। এরপর ২০০১ সালে ওই জায়গায় উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের কার্যালয়ের জন্য দ্বিতলা একটি পাকা ভবন নির্মান করা হয়। পরবর্তী মিরসরাই সদরকে পৌরসভা ঘোষণা করা হলে ২০১৬ সালে মিরসরাই ইউনিয়ন পরিষদের সব জায়গা মিরসরাই পৌরসভা কর্তৃপক্ষ ক্রয় করে নেয়। পরে উপজেলা বিএনপির সাথে পৌরসভার জায়গা নিয়ে কোন চুক্তি না থাকায় এবং পৌরসভার জায়গা প্রয়োজন হলে ২০১৬ সালের শেষ দিকে বিএনপির কার্যালয় ভবনটি ভেঙ্গে দেয় পৌর কর্তৃপক্ষ। এরপর থেকে বিএনপি উপজেলা পর্যায়ে আর কোন কার্যালয় করার উদ্যোগ নেয়নি।
জানতে চাই উপজেলা বিএনপির সদস্য সচিব গাজী নিজাম উদ্দিন বলেন, বিগত আওয়ামী লীগ সরকারে আমলে মিরসরাইয়ের ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় আমাদের কোন দলীয় কার্যালয় রাখতে দেয়নি আওয়ামী লীগ।
আমাদের সবকয়টি দলীয় কার্যালয় ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে তারা।
এছাড়া অনেক নেতাকর্মীর বাড়িতে দলীয় কর্মসূচি পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছি আমরা।
বারইয়ারহাট পৌরসভা বিএনপির আহবায়ক দিদারুল আলম মিয়াজী বলেন, উপজেলা পর্যায়ে কার্যালয় না থাকলেও আমরা বিভিন্ন নেতাকর্মীদের বাড়িতে দলীয় কর্মকান্ড চালিয়ে গিয়েছি।
মিরসরাই উপজেলা বিএনপির আহবায়ক শাহিদুল ইসলাম চৌধুরী বলেন,
কার্যালয়টিকে নতুন করে সাজিয়ে দলীয় নেতাকর্মীদের পদচারণায় মুখর রাখার উদ্যোগ গ্রহণ করা হবে।