৫ নভেম্বর সমাবেশ সফল করার আহ্বান

সিআরবি রক্ষা আন্দোলনকারী নাগরিক সমাজের নেতৃবৃন্দের সাথে মেয়র

‘এদেশের সকল গণতান্ত্রিক আন্দোলন, অধিকার আদায়ে চট্টগ্রাম সবসময় ভূমিকা পালন করে আসছে। চট্টগ্রামের সৌন্দর্য্যরে প্রাণ কেন্দ্র সিআরবি ধ্বংস করে একটি মহল হাসপাতাল করার অপচেষ্টা রুখে দিয়েছে। চট্টগ্রামের নগরিক সমাজের এই আন্দোলন, সংগ্রাম, শ্রম ও ত্যাগ স্বীকার করে সফলতা অর্জন করেছেন সেজন্য সকলকে অভিনন্দন জানাই। আন্দোলনের এই বিজয় চট্টগ্রামবাসীর বিজয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামবাসীর সেন্টিমেন্টের বিরুদ্ধে কিছু না করার যে সিদ্ধান্ত দিয়েছেন। এজন্য নগরবাসীর পক্ষ থেকে তার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’

সোমবার বিকেলে টাইগারপাসস্থ অস্থায়ী নগর ভবনের সম্মেলন কক্ষে নাগরিক সমাজের নেতৃবৃন্দের সিটি মেরের সাথে সাক্ষাতকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী একথা বলেন।

তিনি আরো বলেন, মেয়রের দায়িত্ব গ্রহণের পর সর্বমহলের মতামত নিয়ে নান্দনিক নগর গড়ার উদ্যোগ গ্রহণ করি। সিআরবি আন্দোলনের এই সফলতা উদ্যোগকে আরো উৎসাহিত করবে। আন্দোলনের সমাপ্তিতে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানানোর জন্য ৫ নভেম্বর শনিবার বিকাল ৩টায় সিআরবি চত্বরে চট্টগ্রামের সর্বস্তরের নাগরিকদের নিয়ে বিশাল সমাবেশের উদ্যোগ গ্রহণ করেছে নাগরিক সমাজ চট্টগ্রাম। সিটি করপোরেশনের কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলরগণ সেই সমাবেশ সফল করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করবেন।

নগর আওয়ামী লীগের সহ সভাপতি নগারিক সমাজ চট্টগ্রামের সভাপতি অ্যাভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলের নেতৃত্বে প্রতিনিধি দলের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ, অধ্যাপক ড. ইদ্রিস আলী, কাউন্সিলর পুলক খাস্তগীর, কামরুল হাসান বাদল, রাশেদ হাসন, হাছিনা আক্তার টুনু, জাবেদ নজরুল ইসলাম, এমএ জাফর, নুরল আজম রনি, মো. শাহজাহান, স্বপন মজুমদার, মো. আকতার হোসেন, নারায়ণ প্রমুখ।

মেয়র আরো বলেন, সিআরবি রক্ষা আন্দোলনটি ছিলো অহিংস। ভালো কাজ করতে গেলে সবার সহযোগিতা পাওয়া যায়। সিআরবি রক্ষা আন্দোলনটি তার একটি প্রকৃত উদাহরণ। তিনি বলেন, নগরীর সৌন্দর্য্যবর্ধনে কিছু কার্যক্রম হাতে নিয়েছি। এরই মধ্যে আগ্রাবাদ রেলওয়ের জোড় ডেবাসহ অরো অনেক পরিত্যক্ত জায়গা সংস্কারপূর্বক বিনোদন স্পটে পরিণত করার প্রস্তাব রেল কর্তৃপক্ষ বরাবরে দেয়া হয়েছে। এছাড়া নগরীর উন্মুক্ত জায়গাগুলো খেলার মাঠ ও শিশুদের বিনোদন স্পট তৈরির প্রস্তাবনা প্রদান করা হয়। এছাড়া সাগর পাড়ে প্রায় ৪০ একর জায়গায় এমিউসমেন্ট পার্ক করার কথা উপস্থিত নেতৃবৃন্দকে জানান। সিআরবি রক্ষায় চট্টগ্রামবাসীর প্রতি প্রধানমন্ত্রীর এই বদান্যতাকে কৃতজ্ঞচিত্তে স্মরণ করে ৫ নভেম্বর বিকাল ৩টায় সিআরবি চত্বরে সমাবেশ সফল করার আহ্বান জানান। বিজ্ঞপ্তি