স্থায়ী ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ রাঙামাটি মেডিকেল কলেজ শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি »

‘স্বাস্থ্য শিক্ষা বাঁচাতে, আমাদের ন্যায্য অধিকার’ এই স্লোগান নিয়ে রাঙামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে কলেজটির শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপরে অস্থায়ী ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে অস্থায়ী ক্যম্পাসের সামনে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

সমাবেশে বক্তব্য রাখেন, ৫ম ব্যাচের শিক্ষার্থী সামলা আফরিন অমি ও তানভীর আহমেদ, ৩য় ব্যাচরে পুষ্পিতা দাশ, ৪র্থ ব্যাচের মো. কাহসিন ওয়ানি ।

এসময় বিভিন্ন ব্যাচের শতাধিক শিক্ষার্থী এই কর্মসূচীতে অংশ নেয়। এসময় শিক্ষার্থীরা বলেন, দীর্ঘ প্রায় দশ বছর ধরে অস্থায়ী ক্যাম্পাসে ক্লাস করতে হচ্ছে শিক্ষার্থীদের। এখানে ক্লাসে রুমের সংকট, পর্যাপ্ত ব্যাবহারিক করার সুযোগ নেই, ছাত্র-ছাত্রীদের হোস্টেল সমস্যা সহ নানা সমস্যা নিয়ে আমাদের লেখাপড়া করতে হচ্ছে। একই সাথে শুরু হওয়া মেডিকেল কলেজগুলো আজ নিজস্ব ক্যাম্পাসে ক্লাস করছে। আমাদের বেলায় এই বৈষম্য কেন?

৫ম ব্যাচের শিক্ষার্থী সামলা আফরিন অমি বলেন, এর আগেও কয়েকবার আন্দোলর করা হলেও শুধু আশ^াস ছাড়া কিছুই মেলে নি আমাদের। বারবার আশ^াস পেয়েছি কিন্তু স্থায়ী ক্যাম্পাসের কাজের কোন অগ্রগতি দেখার মতো নেই। স্থায়ী ক্যাম্পাস না থাকাতে আমরা অনিরাপদ অবস্থায় ক্লাস করতে হয়ে। প্রায় সময় বহিরাগতদের অনুপ্রবেশ ঘটে ক্যাম্পাসে এতে শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে ক্লাস করতে হয়। আর কতদিন এভাবে চলতে পারে? এর একটা সমাধান না হাওয়া পর্যন্ত আমাদের এই আন্দোলন চলামন থাকবে বলে জানায় শিক্ষার্থীরা।