স্থগিত হলো কাচালং সরকারি কলেজের বৃহস্পতিবারের ইংরেজী পরীক্ষা

ফজলে এলাহী, রাঙামাটি »

বন্যার পানির কারণে কলেজ ক্যাম্পাস পানিতে তলিয়ে যাওয়ায় রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার কাচালং সরকারি ডিগ্রি কলেজের ৪ জুলাই বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য উচ্চ মাধ্যমিক পরীক্ষার ইংরেজী (আবশ্যিক) প্রথম পত্রের পরীক্ষা স্থগিত করেছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড।

বুধবার সন্ধ্যায় এই সংক্রান্ত এক সভা শেষে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এএমএম মুজিবুর রহমান সাক্ষরিত এক নির্দেশনায় এই তথ্য জানানো হয়েছে।

এর আগে কলেজ অধ্যক্ষ নজরুল ইসলাম, কলেজ ক্যাম্পাসে ৩ থেকে ৫ ফুট পানি উঠায় পরীক্ষা নেয়ার মতো পরিস্থিতি না থাকার বিষয়টি জানিয়ে পরীক্ষা স্থগিতের জন্য উপজেলা প্রশাসনের মাধ্যমে জেলা প্রশাসনকে আবেদন করেন। এরই প্রেক্ষিতে জেলা প্রশাসক শিক্ষা বোর্ড বরাবরে এই সংক্রান্ত চিঠি পাঠায়,যার জের ধরেই স্থগিত করা হলো পরীক্ষা।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এএমএম মুজিবুর রহমান  ও রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সাইফুল ইসলাম জানান, কলেজ অধ্যক্ষের কাছ থেকে চিঠি পাওয়ার পর বিষয়টি খতিয়ে দেখে আমরা শিক্ষাবোর্ডকে বিষয়টি অবহিত করেছি,তারপরই সন্ধ্যার দিকে বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিতের নির্দেশনা এলো।

কাচালং সরকারি ডিগ্রি কলেজ’র অধ্যক্ষ নজরুল ইসলাম জানিয়েছেন, বিকালে বোর্ড থেকে আমাকে ফোন করেছিলো,উর্ধ্বতনরা সভায় বসেছিলেন বিষয়টি নিয়ে। তারা হোয়াটসআপে আমার কাছে সরাসরি ক্যাম্পাসের চিত্র দেখেছেন। তার পরই সিদ্ধান্ত এলো। আপাতত এই পরীক্ষাটি স্থগিত হয়েছে।