সীতাকুণ্ডে সুলভ মূল্যের ‘কৃষক বাজার’ উদ্বোধন

সীতাকুণ্ডে সুলভ মূল্যের ‘কৃষক বাজার’ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম রফিকুল ইসলাম

নিজস্ব প্রতিনিধি, সীতাকুণ্ড »
সীতাকুণ্ড পৌরসভা চত্বরে সুলভ মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য নিয়ে বসেছে কৃষক বাজার। ২৩ অক্টোবর (বুধবার) সকাল দশটায় ব্যতিক্রমধর্মী কৃষক বাজারে সুলভ মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু করা হয়েছে।
উপজেলা প্রশাসনের আয়োজনে এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলাম। উদ্বোধন কালে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ হাবিবুল্লাহ, উপজেলা পানি সম্পদ কর্মকর্তা তাহমিনা আরজু, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কাইয়ুম চৌধুরী। ব্যতিক্রমী কৃষকের বাজারে আসা একাধিক ক্রেতা জানান বর্তমান সময়ে এটি একটি মহতি উদ্যোগ। কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পান না। প্রতি কেজি ঢেঁড়সের বর্তমান বাজার মূল্য ৬০ টাকা অথচ কৃষকদের কাছ থেকে পাইকাররা ৪০ টাকা করে প্রতি কেজি ঢেঁড়স কিনে নেন। এতে এক দিকে যেমন কৃষকরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে, একই সাথে ক্রেতারাও ন্যায্যমূল্যে পণ্য কিনতে পারছে না। কৃষক বাজারে ঢেঁড়স প্রতি কেজি ৪০ টাকা, শশা প্রতি কেজির মূল্য ৩৫ টাকা, লাউ প্রতিটা ৫০ টাকা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, প্রতিটি পণ্যের মূল্য আমরা এমন ভাবে নির্ধারণ করেছি যাতে কৃষকও লাভবান হয় ক্রেতারাও অপেক্ষাকৃত স্বল্পমূল্যে সবজি ক্রয় করতে পারেন।