সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবু আটক

শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবু

সুপ্রভাত ডেস্ক »

দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ও একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবুকে আটক করা হয়েছে। পুলিশ দাবি করেছে, ময়মনসিংহের ধোবাউড়া দিয়ে ভারত সীমান্তের দিকে যাওয়ার সময় স্থানীয়রা তাদের আটক করে পুলিশে দেয়। এ সময় একাত্তর টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মাহবুবুর রহমান ও প্রাইভেটকারের চালক সেলিমকেও আটক করা হয়।

শ্যামল দত্ত জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ছিলেন। আর মোজ্জাম্মেল বাবু সম্পাদকদের সংগঠন এডিটরস গিল্ড বাংলাদেশের সভাপতি।

ধোবাউড়া থানার ওসি মো. চাঁন মিয়া জানান, রবিবার গভীর রাতে দক্ষিণ মাইজপাড়া ও পোড়াকান্দুলিয়া সীমান্তের মাঝামাঝি এলাকায় একটি প্রাইভেটকারসহ চার জনকে আটক করে এলাকাবাসী। তারা সীমান্ত হয়ে অবৈধভাবে ভারতে পালানোর চেষ্টা করছিলেন বলে জানায় তারা। পরে পুলিশ সোমবার (১৫ সেপ্টেম্বর) ভোরে চার জনকে হেফাজতে নেয়। এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান ওসি।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া হয়ে শ্যামল দত্ত সপরিবারে ভারতে যাওয়ার চেষ্টা করেছিলেন বলে একাধিক সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়। তাকে ওই দিন আটকে দিয়েছিল ইমিগ্রেশন পুলিশ। এর পর থেকে তাকে আর প্রকাশ্যে দেখা যায়নি।

এছাড়া শেখ হাসিনার সরকার পতনের পর থেকে মোজাম্মেল বাবু আত্মগোপনে ছিলেন। সম্প্রতি রাজধানীর যাত্রাবাড়ী থানায় করা একটি হত্যা মামলার এজাহারে শেখ হাসিনার পাশাপাশি বিভিন্ন সাংবাদিকদের নাম উল্লেখ করা হয়, এতে মোজাম্মেল বাবুকেও আসামি করা হয়েছে।