শুটিং শুরুর পরও ‘টাইটানিক’ করতে চাননি কেট

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

হলিউডের অন্যতম জনপ্রিয় সিনেমা ‘টাইটানিক’। ১৯৯৭ সালে মুক্তি প্রাপ্ত এই সিনেমায় নায়কের চরিত্রে ছিলেন লিওনার্দো ডিক্যাপ্রিও এবং নায়িকার চরিত্রে অভিনয় করেছিলেন কেট উইন্সলেট।
সিনেমাতে এই জুটির প্রেমের গল্প আজও দর্শক মনে গেঁথে রয়েছে। কিন্তু এত সফল একটি সিনেমার শুটিং চলাকালীন সময়ে সরে যেতে চেয়েছিলেন নায়িকা কেট।
লসঅ্যাঞ্জেলস টাইমসকে দেওয়া পুরোনো এক সাক্ষাতকারে কেট জানান, ‘টাইটানিক’র শুটিং চলাকালীন প্রচণ্ড ঠাণ্ডায় আক্রান্ত ছিলেন তিনি। সেই অবস্থায় শুটিংয়ে তাকে দীর্ঘ সময় পানিতে ডুবে থাকতে হয়েছিল। যার ফলে তিনি ইনফ্লুয়েঞ্জায ও নিউমোনিয়ার মত রোগে আক্রান্ত হয়েছিলেন। যা তাকে জীবন-মৃত্যুর সন্নিকটে নিয়ে গিয়েছিল!
সাক্ষাৎকারে তিনি আরো জানান, শুটিং সেটে কেটকে একটি ওয়েটস্যুটও পরতে বলা হয়েছিল। কিন্তু তিনি সেটি পরতে অস্বীকৃতি জানান এবং সিনেমা ছেড়ে দেওয়ার সিদ্ধান্তও নিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে নির্মাতা জেমস ক্যামেরন তাকে কনভেন্স করেন, যেন সিনেমাটি ছেড়ে না যান!
‘টাইটানিক’ সিনেমাটি পৃথিবীর সবচেয়ে সফল চলচ্চিত্রগুলোর একটি। এই সিনেমাটি প্রযোজনা করেছিল টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্স এবং পরিচালনা করেছিল জেমস ক্যামেরন। এটি প্রথম সিনেমা যা বক্স অফিসে ১ বিলিয়নের মাইলফলক অতিক্রম করেছিল।