রুমার সোনালী ব্যাংকের ভল্টের সব টাকা সুরক্ষিত রয়েছে: সিআইডি

 অপহৃত ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনের সন্ধান মেলেনি

ডেস্ক রিপোর্ট »

বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে ডাকাতির ঘটনায় কোনো টাকা খোয়া যায়নি; ভল্টের সব টাকা সুরক্ষিত রয়েছে বলে জানিয়েছে পুলিশের তদন্ত দল সিআইডি।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে কক্সবাজার থেকে তদন্ত করতে আসা সিআইডির এক কর্মকর্তা সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

সিআইডি’র চট্টগ্রাম রেঞ্জের কর্মকর্তা অ্যাডিশনাল ডিআইজি শাহ নেওয়াজ খালেদ জানান, ‘কক্সবাজার থেকে অপরাধস্থলে ২টি তদন্ত দল এসে ব্যাংকের সমস্ত আলামত সংগ্রহ করেছি। ভল্টের সব টাকা পরীক্ষা-নিরীক্ষা করেছি।’

‘এখানে ভল্টে যে টাকা রাখা হয়েছে — মোট এক কোটি ৫৯ লাখ ৪৬ হাজার টাকা — ভল্টে সব টাকাই আছে। ভল্ট ভাঙতে পারেনি ডাকাতেরা। একটা ভল্টের দুটো চাবি ছিল, দুটি চাবি একসঙ্গে দিয়ে ভল্ট খুলতে হয়। কোনো কারণে অস্ত্রধারীরা হয়তো ভল্ট খুলতে পারেনি,’ বলেন তিনি।

মঙ্গলবার (২ এপ্রিল) রাত আটটার দিকে সোনালী ব্যাংকের রুমা শাখায় একটি সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা লুটপাট চালায়। এ সময় শাখার ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায় তারা। বুধবার পর্যন্ত তার কোনো সন্ধান মেলেনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বুধবার বলেছেন, সশস্ত্র জঙ্গি সংগঠন কুকি চিনের একটি গ্রুপ বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতির সঙ্গে জড়িত।

রুমার ঘটনার রেশ কাটতে না কাটতেই আজ বুধবার দুপুরে বান্দরবানের থানচি বাজারে সোনালী ও কৃষি ব্যাংকের স্থানীয় শাখায় সশস্ত্র ডাকাতির ঘটনা ঘটে।

সর্বশেষ এ ঘটনায় যৌথ অভিযান চলছে বলে জানিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।