ভুয়া মুক্তিযোদ্ধাদের শাস্তি পেতে হবে: ফারুক-ই-আজম বীর প্রতীক

নিজস্ব প্রতিবেদক »

রাষ্ট্রের সঙ্গে প্রতারণার দায়ে ভুয়া মুক্তিযোদ্ধাদের শাস্তি পেতে হবে বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম বীর প্রতীক।

শনিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে আইনশৃঙ্খলা পরিস্থিতি বিষয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

উপদেষ্টা ফারুক-ই-আজম বলেন, নানা প্রক্রিয়ায় নানাভাবে লোকজন মুক্তিযোদ্ধা হয়েছেন। সেগুলো আমরা যাচাই-বাছাই করব। যারা সত্যিকারের মুক্তিযোদ্ধা তারা থাকবেন। যাদের আমরা মুক্তিযোদ্ধা হিসেবে পাবো না তারা বাদ পড়ে যাবেন। রাষ্ট্রের সঙ্গে প্রতারণার দায়ে তাদের শাস্তি পেতে হবে।

ফারুক-ই-আজম বলেন, কী পরিমাণ মুক্তিযোদ্ধার সন্তানের চাকরি হয়েছে এবং মুক্তিযোদ্ধার সংখ্যা কত, এ সমস্ত কিছুর জনসাধারণের কাছে উন্মুক্ত করে দেব। কোটা সংস্কার আন্দোলনে এটা বড় ধরনের ইস্যু হয়ে  দাঁড়িয়েছে। আমরা সবেমাত্র কাজ শুরু করেছি, আমি এখনো মন্ত্রণালয়ে যাইনি। তবে মন্ত্রণালয়কে যাচাই করতে দিয়েছি।

তিনি বলেন, আমি চট্টগ্রামে কোনো দিকনির্দেশনা দেওয়ার জন্য আসিনি। শুধুমাত্র কর্মকর্তাদের সঙ্গে দেখা করার জন্য এসেছিলাম। আমি তাদের অনুভূতি জানার চেষ্টা করছি, যাতে তারা দ্রুত ট্রমা কাটিয়ে উঠতে পারে।

তিনদিনের সফরে চট্টগ্রামে আসা ফারুক-ই আজম বৈঠক শেষে নগরীর গুরুত্বপূর্ণ কোতোয়ালী থানা পরিদর্শন করেন।

তিনি থানায় কর্তব্যরত পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলেন এবং পুড়ে যাওয়া থানার বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন।

এ সময় বিভাগীয় কমিশনার তোফায়েল আহমেদ, মহানগর পুলিশ কমিশনার সাইফুল ইসলাম ও জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান উপদেষ্টার সঙ্গে ছিলেন।