বেশিরভাগ সম্পাদক সংস্কারের রূপরেখা জনগণের সামনে উপস্থাপনের তাগাদা দিয়েছেন

প্রধান উপদেষ্টার সঙ্গে মতবিনিময় সভা

সুপ্রভাত ডেস্ক

প্রিন্ট মিডিয়ার সম্পাদকদের সঙ্গে মতবিনিময় করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। মঙ্গলবারের (৩ সেপ্টেম্বর) ওই সভায় বেশিরভাগ সম্পাদক দ্রুত আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি এবং সরকারের এজেন্ডা বা সংস্কারের রূপরেখাকে দ্রুত জনগণের সামনে উপস্থাপনের তাগাদা দিয়েছেন বলে জানিয়েছে সম্পাদক পরিষদ।

সম্পাদক পরিষদের সভাপতি ও ডেইলি স্টার সম্পাদক মাহ্‌ফুজ আনাম এবং সংগঠনটির সাধারণ সম্পাদক ও বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা ও প্রিন্ট মিডিয়ার সম্পাদকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভা প্রসঙ্গে পরে এক প্রেস ব্রিফিংয়ে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম বলেছেন, ‘সবাই বলেছেন যে মিনিমাম দুই বছর বা দুই বছরের একটু কম যাতে এ গভর্নমেন্টের মেয়াদ হয়। কিন্তু বেশিরভাগই যৌক্তিক সময় নিয়ে বলতে চাননি। তারা বলেছেন, যে কাজ তারা করবেন সেটিই আসলে ডিটারমাইন করবে তারা কতদিন থাকবেন।’

বিষয়টি সম্পাদক পরিষদের দৃষ্টিগোচর হয়েছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, আজকের সভায় উপস্থিত সম্পাদকদের বেশিরভাগই সম্পাদক পরিষদের সদস্য। উপস্থিত সম্পাদকদের মধ্যে কেউ কেউ প্রধান উপদেষ্টার জানতে চাওয়ার প্রেক্ষিতে ব্যক্তিগত মতামত হিসেবে সরকারের মেয়াদ নিয়ে কথা বলেছেন। উপস্থিত বেশিরভাগ সম্পাদকই সরকারের মেয়াদ নিয়ে কিছু বলেননি। তারা দ্রুত আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি, জনমানুষ ও কারখানার নিরাপত্তা এবং এ সরকারের এজেন্ডা বা সংস্কারের রূপরেখাকে দ্রুত জনগণের সামনে উপস্থাপনের বিষয়ে বেশি তাগাদা দিয়েছেন।