বেনজীর আহমেদ ও তার স্ত্রী-সন্তানদের দুদকে তলব

ফাইল ছবি: সংগৃহীত

সুপ্রভাত ডেস্ক »

সাবেক আইজিপি বেনজীর আহমেদকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই সঙ্গে তার স্ত্রী ও তিন সন্তানকেও তলব করেছে সংস্থাটি। মঙ্গলবার (২৮ মে) তাদের তলবের নোটিশ দেয়া হয়।

দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো এক নোটিশে বেনজীর আহমেদকে আগামী ৬ জুন দুদক কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

পৃথক আরেকটি নোটিশে সাবেক এই পুলিশ কর্মকর্তার স্ত্রী ও সন্তানদেরও আগামী ৯ জুন হাজির হতে আহ্বান জানিয়েছে দুদক।

গতকাল (সোমবার, ২৭ মে) বেনজীর আহমেদ, তার স্ত্রী জিশান মির্জা ও ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরের সব হিসাব ও শেয়ার ফ্রিজ রাখার নির্দেশ দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

পুঁজিবাজারের শেয়ার সংরক্ষণ কেন্দ্র সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডকে (সিডিবিএল) বেনজীর আহমেদ, তার স্ত্রী, বড় মেয়ে এবং ছোট মেয়ের নামে সকল বিও হিসাব (বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট) অবরুদ্ধ রাখতে নির্দেশ দেয় বিএসইসি।

এর আগে দুই দফায় পুলিশের এই সাবেক কর্মকর্তার সম্পত্তি ক্রোক করার নির্দেশ দেন আদালত। প্রথম দফায় গত ২৩ মে আদালতে দুদকের ৮৩টি দলিল দাখিলের প্রেক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত সম্পত্তি ক্রোক নির্দেশ দেন।

এরপর গত ২৬ মে দ্বিতীয় দফায় বেনজীর আহমেদ ও তার স্ত্রী-সন্তানদের নামে থাকা রাজধানীর গুলশানের চারটি ফ্ল্যাটসহ ১১৯টি স্থাবর-অস্থাবর সম্পদ জব্দের (ক্রোক) আদেশ দেন আদালত।